thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

পায়রা বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

২০১৭ জুলাই ২০ ১৯:২৩:০৬
পায়রা বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

পটুয়াখালী প্রতিনিধি : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে পায়রা সমুদ্র বন্দর এলাকায় তিন নম্বর সর্তকতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। নিম্নচাপের প্রভাবে পটুয়াখালীতে দু’দিন ধরে দফায় দফায় দমকা হাওয়াসহ ভারী বর্ষণ ও মাঝে মাঝে হালকা বৃষ্টিপাত হচ্ছে। এ কারণে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। জোয়ারের সময় ৩/৪ ফুট উঁচু সাগরের ঢেউ তীরে আছড়ে পড়ছে। স্বাভাবিক জোয়ারের চেয়ে বিভিন্ন নদ-নদীতে পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। বন্ধ রয়েছে পায়রা সমুদ্র বন্দরের সকল কার্যক্রম।

কুয়াকাটা-আলীপুর মৎস্য বন্দর ব্যবসায়ী সমিতির সভাপতি ও ইউপি চেয়ারম্যান আনছার উদ্দিন মোল্লা জানান, সমিতির পক্ষ থেকে সকল ট্রলার মালিক ও জেলেদের মোবাইলের পাশাপাশি মাইকিং করে সর্তক করে দেওয়া হয়েছে। এ পর্যন্ত ছয় শতাধিক ট্রলার উপকূলের পোতাশ্রয়ে এসে আশ্রয় নিয়েছে।

এদিকে টানা বৃষ্টিপাতে পটুয়াখালী সদরসহ উপজেলা সদরগুলোতে দেখা দিয়েছে জলাবদ্ধতা। কর্মজীবী মানুষের কর্ম ব্যস্ততা স্থবির হয়ে পড়েছে।

কলাপাড়া রাডার স্টেশন জানিয়েছে, বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ৮৭ মিলি. মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে তারা। এছাড়া বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বেলা ১০টা পর্যন্ত ২০ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জুলাই ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর