thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

রাবি প্রেসক্লাবের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

২০১৭ জুলাই ২০ ২২:০০:৫২
রাবি প্রেসক্লাবের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রাবি প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে প্রেস ক্লাব কার্যালয়ের সামনে বেলুন-ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান।

উদ্বোধন শেষে প্রেসক্লাব চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডিনস কমপ্লেক্সের সামনে গিয়ে শেষ হয়। পরে বেলা ১১ টার দিকে ডিন কমপ্লেক্সের সমম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগের সঞ্চালনায় ও সভাপতি তাসলিমুল আলম তৌহিদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান। প্রধান আলোচক ছিলেন ফ্রান্স ভিত্তিক আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপি’র বাংলাদেশের ব্যুরো প্রধান শফিকুল আলম। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক উপদেষ্টা ড. আব্দুর রহমান সিদ্দিকী, সাবেক সহ-সভাপতি শাকিল মেরাজ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রেজাউল করীম রাজু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান বলেছেন, ‘নিরপেক্ষতার অর্থ হলো সত্য ও ন্যায়ের সাথে থাকা। মাঝামাঝি থাকা মানে নিরপেক্ষতা নয়। ভাল-খারাপ, সত্য-মিথ্যা, আলো-অন্ধকার এর মধ্যে মাঝামাঝি কিছু নেই, আপনাকে যেকোনো একটি অবস্থান গ্রহণ করতে হবে। তবে সত্যের পক্ষে থাকাটাই হলো নিরপেক্ষতা। সাংবাদিকতায় কোন পক্ষপাতিত্ব নয় বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে দেশ ও জাতির সেবা করতে হবে। দলমত নির্বিশেষে সত্য কে সত্য হিসাবে প্রকাশের মানসিকতা থাকতে হবে। আর এটাই নিরপেক্ষতা।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশে বর্তমানে ফ্রি স্টাইল সাংবাদিকতার প্রচলন হয়েছে। অনেক সময়ই সাংবাদিকরা তাদের বস্তুনিষ্ঠতা থেকে সরে এসে খবর প্রকাশ করে থাকে। যা সমাজ ও দেশের জন্য হুমকিস্বরূপ। সাংবাদিকদের মনে রাখতে হবে তারা যদি মানুষের সামনে কোন ভুল খবর তুলে ধরে, তাহলে সেটা শোধরানোর পূর্বেই অনেক সমস্যা তৈরি হয়ে যায়। যেকোন খবর প্রকাশের পূর্বে তা সম্পর্কে বিস্তারিত খোঁজ নিয়ে তারপরেই তা প্রকাশ করতে হবে।’

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকালে প্রেসক্লাবের সাবেক সদস্যদের নিয়ে স্মৃতিচারণ এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/এজে/জুলাই ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর