thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ভোলায় পৌরসভার ৩০৪ কোটি টাকার বাজেট ঘোষণা

২০১৭ জুলাই ২১ ১৪:২৭:৪৪
ভোলায় পৌরসভার ৩০৪ কোটি টাকার বাজেট ঘোষণা

ভোলা প্রতিনিধি : শত বছরের ঐতিহ্যবাহী ভোলায় পৌরসভার ৩০৪ কোটি ৯০ লক্ষ ৪১ হাজার ৯৭৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। নতুন কোনো করা আরোপ ছাড়াই এ বাজেট ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে পৌরসভার হলরুমে আনুষ্ঠানিকভাবে বিশাল অঙ্কের এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির।

এ সময় শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ, পৌর কাউন্সিলরবৃন্দ, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন স্তরের কয়েক সহস্রাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

২০১৭-১৮ অর্থ বছরের এই বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১৯ কোটি ৬১ লাখ ৫ হাজার টাকা এবং উন্নয়ন খাতে আয় ২৮৪ কোটি ১৫ লাখ টাকা এবং ব্যয় ২৮৪ কোটি ১৬ লাখ টাকা।

উন্নয়ন খাতের প্রকল্পসমূহের মধ্যে শীর্ষে রয়েছে হচ্ছে উপকূলীয় শহর পরিবেশ উন্নয়ন প্রকল্পের ১৫৭ কোটি ৮০ লক্ষ টাকা, এম.আই.এফ এর ৫০ কোটি, বিএমডিএফ এর ২৯ কোটি, অবকাঠামো উন্নয়নসহ মাস্টার প্লান প্রকল্পে ২৭ কোটি টাকা।

এবারের বাজেট পরিকল্পনার উল্লেখযোগ্য দিক হচ্ছে, ১০০ কোটি টাকা ব্যয়ে জিয়া সুপার মার্কেটকে ১৫ তলা বিশিষ্ট ট্রেডসেন্টারে রূপান্তর এবং ভোলা পৌরসভার ৫টি খালের নাব্যত ফিরিয়ে আনাসহ ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সৌন্দর্য বর্ধন ও অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এস/জুলাই ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর