thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশের মামলা

২০১৭ জুলাই ২১ ১৫:৪৬:০২
আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশের মামলা

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর শাহবাগ চত্ত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া ৭টি সরকারি কলেজের শিক্ষার্থীরা রুটিনসহ নির্ধারিত পরীক্ষার তারিখ ঘোষণা এবং আরো কিছু দাবি নিয়ে আন্দোলন করার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। এ ঘটনায় অজ্ঞাতনামা ১২০০ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

পুলিশের কাজে বাঁধা দেয়া এবং হত্যাচেষ্টার অভিযোগে এ মামলা করা হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার এ তথ্য জানিয়েছেন। পুলিশের কাজে বাঁধা দেওয়া এবং হত্যাচেষ্টার অভিযোগে বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে শাহবাগ থানায় এ মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২০ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ৭ কলেজের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি চলাকালে শাহবাগ থানার পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে।

সংঘর্ষের সময় সিদ্দিকুর রহমান নামে সরকারি তিতুমীর কলেজের এক শিক্ষার্থীর চোখে মারাত্মক আঘাত লাগে। পরে তাকে জাতীয় চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়।

শাহবাগ থানার এসআই মাজহারুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা পুলিশের দিকে ফুলের টব ছুঁড়ে মারার সময় সিদ্দিকুর চোখে আঘাত পান। আমরা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে তার চিকিৎসার বিষয়ে কথা বলেছি। চিকিৎসকরা জানিয়েছেন, তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ৪৮ ঘণ্টা পর তার চোখের অবস্থা জানা যাবে।

ঘটনাস্থল থেকে পুলিশ ১৩০০ জনকে আটক করে। পরে আটক ১৩০০ শিক্ষার্থীকে কলেজ কর্তৃপক্ষের জিম্মায় ছেড়ে দেওয়া হবে জানিয়েছেন এসআই মাজহারুল ইসলাম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া ৭ সরকারি কলেজ হলো, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাঙলা কলেজ।

(দ্য রিপোর্ট/কেএনইউ/জুলাই ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর