thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ইসরায়েলের সঙ্গে যোগাযোগ বন্ধ ঘোষণা ফিলিস্তিনের

২০১৭ জুলাই ২২ ১২:০১:০৪
ইসরায়েলের সঙ্গে যোগাযোগ বন্ধ ঘোষণা ফিলিস্তিনের

দ্য রিপোর্ট ডেস্ক : ইসরায়েলের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করা হবে না বলে ঘোষণা দিয়েছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

শুক্রবার (২১ জুলাই) টেলিভিশনে দেওয়া এক সংক্ষিপ্ত ভাষণে আব্বাস এই ঘোষণা দেন। খবর- আলজাজিরা।

খবরে বলা হয়, অধিকৃত পূর্ব জেরুজালেমে পবিত্র আল-আকসা মসজিদে নিরাপত্তায় কড়াকড়ির আরোপের পরিপ্রেক্ষিতে শুক্রবার দিনভর ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ হয়। এতে তিন ফিলিস্তিনি নিহত হওয়ার পর আব্বাস এই ঘোষণা দেন।

শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভে হতাহত হয় শতাধিক ফিলিস্তিনি। এ ছাড়া ফিলিস্তিনিদের ছুরিকাঘাতে নিহত হয় তিন ইসরায়েলিও।

এমন বাস্তবতায় ইসরায়েলের সঙ্গে যোগাযোগ বন্ধের ঘোষণা দিয়ে আব্বাস বলেন, ‘আল-আকসা মসজিদে নেওয়া (নিরাপত্তা) ব্যবস্থা বাতিল না করা হলে এবং স্বাভাবিক অবস্থা ফিরিয়ে না আনা পর্যন্ত আমি ইসরায়েলের সঙ্গে সর্বস্তরের যোগযোগ বন্ধের ঘোষণা দিচ্ছি।’

সম্প্রতি সন্দেহভাজন ফিলিস্তিনি বন্দুকধারীদের গুলিতে ইসরায়েলের দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। এর পরিপ্রেক্ষিতে আল-আকসা মসজিদের প্রধান প্রবেশদ্বারে মেটাল ডিটেকটর বসায় ইসরায়েল।

দেশটির এমন উদ্যোগকে আল-আকসার ওপর নিয়ন্ত্রণের চক্রান্ত হিসেবে আখ্যায়িত করে প্রতিদিনই বিক্ষোভ করছে ফিলিস্তিনি ও ইসরায়েলি আরবরা।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/জুলাই ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর