thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

নিউ মার্কেটে ঢাবি অধিভুক্ত শিক্ষার্থীদের সড়ক অবরোধ

২০১৭ জুলাই ২২ ১২:২৮:২৭
নিউ মার্কেটে ঢাবি অধিভুক্ত শিক্ষার্থীদের সড়ক অবরোধ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাত দফা দাবি বাস্তবায়নের দাবিতে রাজধানীর নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ইডেন ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এতে নিউ মার্কেটসহ আশেপাশের এলাকায় সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

শনিবার (২২ জুলাই) বেলা ১১টা থেকে নিউ মার্কেট ক্রসিং ও নীলক্ষেতে সড়ক অবরোধ করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত কলেজ শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা, গুলি ও ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবিতে তারা বিক্ষোভ কর্মসূচি পালন করছে।

এ সময় শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার শাহবাগে আন্দোলনকালে তাদের ওপর পুলিশি হামলা হামলা ও শুক্রবার ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলার প্রতিবাদ জানাতে থাকেন।

এ বিষয়ে নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বিভিন্ন দাবিতে নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন ঢাবি অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। এতে নিউ মার্কেটসহ আশেপাশের এলাকায় যান চলাচল বিঘ্ন ঘটছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

এর আগে গত বৃহস্পতিবার সকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নীতিমালা প্রণয়নসহ সাত দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭টি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করতে আসেন। পরে সেখানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ৩ শিক্ষার্থী গুলিবিদ্ধ ও গুরুতর আহত হয়। শুক্রবার ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধেই মামলা করে পুলিশ।

(দ্য রিপোর্ট/এমএসআর/এনটি/এনআই/জুলাই ২২,২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর