thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

প্রশিক্ষণ নিতে ২৬ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

২০১৭ জুলাই ২২ ২২:১৫:১৩
প্রশিক্ষণ নিতে ২৬ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

বেনাপোল প্রতিনিধি : সীমান্ত নিরাপত্তার জন্য বর্ডার কন্ট্রোল ম্যানেজমেন্ট’র উন্নত প্রশিক্ষনের অংশ হিসাবে শনিবার (২২ জুলাই) বিকালে ২৬ সদস্যের বিএসএফ’র একটি প্রতিনিধি দল ভারতের পেট্রাপোল দিয়ে বাংলাদেশে এসেছেন।

প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বর্ডার ফোর্স সিকিউরিটির ডিসি সঞ্জয় কুমার বর্ম। সাথে ১০ জন অফিসারসহ মোট ২৬ জন প্রতিনিধি। চট্রগ্রামের বাইতুল ইজ্জত বিজিবি ট্রেনিং সেন্টারে ১০ দিন ব্যাপী বিজিবি-বিএসএফ’র যৌথ সীমান্ত প্রশিক্ষনে অংশ নেবেন।

২৬ সদস্যের এই প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে পৌঁছালে বর্ডার গার্ড বাংলাদেশ যশোর ৪৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আরিফুল হক ও কুষ্টিয়া ৫৮ বিজিবির টুআইসি মেজর জসিম উদ্দিন তাদেরকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

বেনাপোল আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব জানান, দুই দেশের সীমান্ত নিরাপত্তা নিশ্চিত করতে আরো উন্নত প্রশিক্ষনের জন্য প্রতিনিধি দলটি বাংলাদেশে এসেছেন।

বিজিবি সূত্রে জানা যায়, সীমান্তে বিজিবি-বিএসএফ’র যৌথ টহল ব্যবস্থাকে আরো উন্নত করতে বর্ডার ম্যানেজমেন্ট নামে একটি প্রশিক্ষন কোর্সে অংশ নেবে বিএসএফ’র ওই প্রতিনিধি দল। যেখানে দুই দেশের সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে সু-সম্পর্ক বজায় রেখে কিভাবে মাদক, অস্ত্র, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার বন্ধ করা যায় সে লক্ষ্যে উভয় দেশের সীমান্তরক্ষীদের আরো উন্নত প্রশিক্ষণ দেওয়া হবে। ১০ দিন ব্যাপি এই যৌথ প্রশিক্ষন শেষে বিএসএফ প্রতিনিধি দলটি আগামী ৪ আগস্ট বেনাপোল দিয়ে দেশে ফিরে যাবেন বলে জানান সুবেদার ওয়াহাব।

(দ্য রিপোর্ট/এজে/জুলাই ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর