thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

‘ভালবাসা প্রেম নয়’

২০১৭ জুলাই ২৩ ১১:০৭:২১
‘ভালবাসা প্রেম নয়’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে আজ রবিবার (২২ জুলাই) থেকে প্রচারিত হবে নাট্যকার স্বাধীন শাহ্’র দীর্ঘ ধারাবাহিক নাটক ‘ভালবাসা প্রেম নয়’।

‘ফুল ফুটুক আর নাই ফুটুক আজও বসন্ত’ এই স্লোগানকে সামনে রেখে ওয়ান সাইড লাভার আলী আক্কাস রূপদানকারী ফজলুর রহমান বাবু চল্লিশোর্ধ যুবক প্রতিষ্ঠা করে ‘ওয়ান সাইড লাভার এ্যশোসিয়েশান’ এর সংক্ষিপ্ত রূপ হলো ‘অসলা’।

যেখানে প্রেম শুধু এক পক্ষের সেখানেই হাজির অসলা। প্রেমের ফুল ফুটানোর আপ্রান চেষ্টায় নিয়োজিত এই সংগঠনের সকল প্রেমময় যুব সম্প্রদায়। এই সংগঠনের ব্রত হচ্ছে ‘প্রেম কখনো এক পক্ষের নয়, লাভার কখনো অবহেলার বস্তু নয়’।

আলী আক্কাস অসলা প্রতিষ্ঠার প্রাক্কালে সঙ্গী হিসাবে পেয়েছিল দুই ওয়ান সাইড লাভার সংগীত প্রেমি ও শিল্পী মিয়া মোহাম্মদ গেদু মন্ডল (গেম হাসান) চরিত্রে চঞ্চল চৌধুরী আর স্ব- ঘোষিত আজীবন ছাত্র মো. ফকির চাঁদ, সংক্ষেপে ম.ফ চাঁদ চরিত্রে প্রাণ রায়কে।

অন্যদিকে এলাকায় আবির্ভাব ঘটে প্রেমাচার্য খান মুজলিশ নামের ষাটার্দ্ধ এক যুবকের। প্রেমাচার্য খান মুজলিস রূপী আবুল হায়াত খুজে ফিরছে ত্রিশ বছর আগের প্রেমিকা নুরতাজ জাহান চরিত্রের সাবেরী আলমকে। ত্রিশ বছর আগে শুরু আজ ষাট বছর বয়সেও তার প্রতিক্ষার অবসান ঘটেনি। আজও খুঁজে ফিরে তার প্রেম। আমৃত্যু প্রচেষ্টার প্রতিজ্ঞা করে খান মজলিস নুরতাজকে পাওয়ার আশায় এই এলাকাতে আগমন করেছে। প্রেম পাওয়া না পাওয়া খেলায় মেতে উঠা কিছু ওয়ান সাইড লাভরদের জীবনের গল্প নিয়ে রচিত হয়েছে দীর্ঘ ধারাবাহিক নাটক ভালবাসা প্রেম নয়।

আরটিভির পর্দায় প্রতি শনিবার ও রবিবার রাত ৮.১০ মিনিটে নাটকটি প্রচারিত হবে। নাট্যকার স্বাধীন শাহ্ ও পরিচালক দেবাষীশ বড়ুয়া দীপ। অভিনয় করেছেন আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী, সাবেরি আলম, মনিরা মিঠু, নাদিয়া আহমেদ, ফারাহ্ রুমা, সোনিয়া, সোলায়মান খোকা, কাজী আসাদ, এ্যানি খান, শামীম হোসেন, তন্দ্র, হিমেল হাফিজ, শানু, শেখ শানে মওলা, রিয়াজ হোসেন, সুজন রেজাউল সহ অনেক তারকার উপস্থিতি দেখা যাবে এই নাটকটিতে।

(দ্য রিপোর্ট/পিএস/জুলাই ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর