thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নারায়ণগঞ্জে ৬’শ ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

২০১৭ জুলাই ২৩ ১২:১২:০৩
নারায়ণগঞ্জে ৬’শ ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নতুন করে কোন কর আরোপ ছাড়াই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০১৭-২০১৮ অর্থ বছরের জন্য ৬’শ ৬৩ কোটি ৬৭ লাখ ৪৩ হাজার ৬২৫ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয় মেয়াদের বাজেট এটি। এর আগে ২০১৬-২০১৭ অর্থ বছরে সিটি করপোরেশনের বাজেট ছিল ৬’শ ১ কোটি ২০ লাখ ২৯ হাজার ৭৯১ টাকা।

রবিবার (২৩ জুলাই) সকাল ১১টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন প্রাঙ্গণে জনতার উপস্থিতিতে উন্মুক্তমঞ্চে এ বাজেট ঘোষণা করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী।

বাজেটে দারিদ্র বিমোচন, তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য এবং অবকাঠামোগত উন্নয়ন তথা রাস্তা, ড্রেন, ব্রিজ, কালভার্ট নির্মাণ, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ্য ব্যবস্থাপনার সংস্কার, খেলাধুলার মানোন্নয়ন ও রাস্তার লাইট স্থাপনে বিশেষ বরাদ্দ দেওয়া হয়েছে।

এবারের বাজেটে প্রথমবারের মত শিক্ষাখাতে বরাদ্দ রাখা হয়েছে। এতে বরাদ্দ আছে ৩ কোটি ৭২ লাখ টাকা। স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী খাতে বাজেট রাখা হয়েছে ১৩ কোটি ৪১ লাখ টাকা। দারিদ্র দূরীকরণ ও আর্থ সামাজিক উন্নয়নে রাখা হয়েছে ৭২ লাখ টাকা।

এ বাজেট ঘোষণায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সকল ওয়ার্ডের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরসহ নগরবাসী।

২০১১ সালের ৩০ অক্টোবর সিটি করপোরেশন নির্বাচন হওয়ার পর ২০১২ সালে প্রথমবারের মতো বাজেট ঘোষণা করেছিলেন মেয়র আইভী। ওই বছরের ২৫ জুন প্রথম পূর্ণাঙ্গ বাজেট ঘোষণা করেন তিনি। ওই বাজেট ছিল ৩০৭ কোটি টাকার। এরপর ২০১৩-২০১৪ অর্থ বছরে নাসিকের বাজেট ছিল ৪’শ ৩ কোটি ৯২ লাখ ৮৬ হাজার ৩৭৬ টাকা। ২০১৪-২০১৫ অর্থ বছরে বাজেটের পরিমাণ ছিল ৪’শ ২৪ কোটি ৪ লাখ ৬৯ হাজার ৫১২ টাকা। ২০১৫-২০১৬ অর্থ বছরে বাজেট ছিল ৪’শ ৮৮ কোটি ৯০ লাখ ৮৪ হাজার ৬১৭ টাকার।

(দ্য রিপোর্ট/কেএনইউ/জুলাই ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর