thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ২৯ অগ্রহায়ণ ১৪২৪,  ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

জনপ্রশাসন পদক পেল বিসিসি

২০১৭ জুলাই ২৩ ২০:২৭:১০
জনপ্রশাসন পদক পেল বিসিসি

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষ মানবসম্পদ তৈরি এবং তথ্যপ্রযুক্তির সম্প্রসারণ ঘটিয়ে জনসেবা প্রদানে উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ এ বছর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে (বিসিসি) জনপ্রশাসন পদক প্রদান করা হয়েছে। ‘জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক-২০১৭’দেওয়া হয়েছে বিসিসিকে।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রবিবার (২৩ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিসিসি’র নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকারের হাতে এ পদক তুলে দেন। এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরীসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পদক প্রাপ্তির প্রতিক্রিয়ায় জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অভূতপূর্ব সম্প্রসারণ ঘটেছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির এই সম্প্রসারণে অবকাঠামো গড়ে তোলা, প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরি এবং তথ্যপ্রযুক্তির ব্যবহার করে মানুষকে সেবা প্রদানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন সংস্থা বিসিসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক-২০১৭ প্রাপ্তি এসব কাজেরই এক অনন্য স্বীকৃতি।’

স্বপন কুমার সরকার বলেছেন, ‘এ পুরস্কারে আমরা অত্যন্ত গর্বিত ও উৎসাহিত। জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক-২০১৭ প্রাপ্তি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিসিসি’র চলমান কার্যক্রমকে আরও বেগবান করবে।

সূত্র : বাসস

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/জুলাই ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর



রে