thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

‘গণমাধ্যম বিদ্বেষী তথ্যমন্ত্রীর অপসারণ চাই’

২০১৭ জুলাই ২৪ ১৭:২২:৩৮
‘গণমাধ্যম বিদ্বেষী তথ্যমন্ত্রীর অপসারণ চাই’

দ্য রিপোর্ট প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে গণমাধ্যম বিদ্বেষী আখ্যা দিয়ে অবিলম্বে তার অপসারণ দাবি করেছেন সাংবাদিক নেতারা। সোমবার (২৪ জুলাই) সকালে জাতীয় প্রেস ক্লাবের ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এক মতবিনিময় সভায় এ দাবি করেছেন।

সোমবার ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজ) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সাংবাদিক নেতারা বলেছেন, ‘সাংবাদিকদের রুটি-রুজি, মর্যাদা ও নিরাপত্তার মূল বাঁধা হচ্ছেন জাসদ নেতা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।’

নেতারা আরো বলেছেন, ‘গণমাধ্যমের আশা-ভরসার স্থল তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বে হাসানুল হক ইনু যতদিন থাকবেন ততদিন সাংবাদিক সমাজের ভাগ্যের পরিবর্তন হবে না। এ পেশার মর্যাদা ও নিরাপত্তা অনিশ্চিত হয়ে থাকবে।’

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিএফইউজে, ডিইউজে, ডিআরইউ, ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, বাংলাদেশ নিউজ পেপার মিডিয়া কম্পিউটার এমপ্লয়িজ এসোসিয়েশন ও বিভিন্ন ইউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

নেতারা আগামী ৩০ জুলাই সচিবালয়ের গেটে অবস্থান কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে বলেছেন, ‘সেদিন গণমাধ্যমে কর্মরতদের মর্যাদা ও নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

২৭ জুলাই সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়
৩০ জুলাই কর্মসূচি সফল করার জন্য আগামী বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের ইউনিয়ন কার্যালয়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। সভায় উপস্থিত থাকার জন্য সকলকে আমন্ত্রণ জানানো হচ্ছে।

বেবী মওদুদ স্মরণসভা মঙ্গলবার
বিশিষ্ট সাংবাদিক, লেখক ও সাবেক সংসদ সদস্য মাহফুজা খাতুনের (বেবী মওদুদ) স্মরণসভা মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত হবে। সভায় সাংবাদিক ও শুভানুধ্যায়ীদের উপস্থিত থাকার জন্য ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অনুরোধ জানিয়েছেন।

ডিইউজের দফতর সম্পাদক মনিরুজ্জামান উজ্জল স্বাক্ষরতি এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

(দ্য রিপোর্ট/কেএ/জেডটি/জুলাই ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর