thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ময়মনসিংহে হত্যা মামলায় চাচা-ভাতিজার যাবজ্জীবন

২০১৭ জুলাই ২৪ ১৮:২১:৪৮
ময়মনসিংহে হত্যা মামলায় চাচা-ভাতিজার যাবজ্জীবন

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের রাঘবপুরে চাঞ্চল্যকর আইনুল হক হত্যা মামলায় চাঁন মিয়া ও তার ভাতিজা মজিবর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৪ জুলাই) বিকেলে ময়মনসিংহের অতিরিক্ত দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক বেগম মেহেরুন্নেসা এই রায় ঘোষণা করেন। মামলায় সাত আসামির মধ্যে চাঁন মিয়ার চার সহোদরসহ পাঁচজনকে খালাস দেওয়া হয়েছে।

রায়ের বিবরণে জানা যায়, ২০০৩ সালের ১১ জুলাই ময়মনসিংহ সদর উপজেলার চররাঘবপুরের আইনুল হক বাড়ি ফেরার পথে টঙ্গীবাড়িঘাটে আসামিরা দা, ছোরাসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে আইনুল হক আঘাতপ্রাপ্ত হয়ে মারা যায়। এ ঘটনায় সাতজনের নামে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হলে পুলিশ আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। আদালতে সাক্ষ্য প্রমাণ শেষে বিচারক একই গ্রামের প্রতিবেশি কদম আলীর (একই মামলায় খালাসপ্রাপ্ত) ছেলে মজিবর রহমান (পলাতক) ও রজমান আলীর ছেলে জামিনে মুক্ত আসামি চাঁন মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড প্রদান করেন। একই মামলায় যাবজ্জীবন দণ্ডিত চাঁন মিয়ার চার সহোদর আবু মিয়া, আদম আলী, কদম আলী ও কালু মিয়া এবং আবেদ আলীর ছেলে আমজাদ আলী নির্দোষ প্রমাণিত হওয়ায় বেকসুর খালাস প্রদান করা হয়। মামলায় রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট মো. আব্দুল গফুর খান ও আসামিপক্ষে অ্যাডভোকেট মনোযারা পারভীন মামলা পরিচালনা করেন।

(দ্য রিপোর্ট/একেএ/এপি/জুলাই ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর