thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

স্মিথদের বাংলাদেশ সফর নিয়ে নতুন শঙ্কা

২০১৭ জুলাই ২৪ ১৯:৫২:৫৪
স্মিথদের বাংলাদেশ সফর নিয়ে নতুন শঙ্কা

দ্য রিপোর্ট ডেস্ক : আগামী মাসে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের। তবে অস্ট্রেলিয়ানদের এই সফর নিয়ে নতুন করে শঙ্কার সৃষ্টি হয়েছে। কারণ, বাংলাদেশ সফর বয়কটের পক্ষে ভোট দিয়েছেন অস্ট্রেলিয়া দলের সিনিয়র ক্রিকেটাররা। বেতন-ভাতা নিয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের সঙ্গে যে দ্বন্দ্ব চলছে, তা নিরসন না হওয়া পর্যন্ত বাংলাদেশ সফর বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন স্মিথ-ওয়ার্নাররা।

বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়েছে, অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভেন স্মিথ এবং ভাইস ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সমিতি এসিএ-র প্রধান নির্বাহী অ্যালিস্টেয়ার নিকলসনের সাথে এ নিয়ে এক বৈঠক করেছেন।

এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে গত সপ্তাহে ক্রিকেটারদের আলোচনা ভেস্তে যায়। কারণ, ক্রিকেটারদেরকে তাদের বেতন ছাড়া তাদের রাজস্ব আয়ের অংশ দিতে রাজি নয় অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড, যে ব্যবস্থা গত ২০ বছর ধরে চালু ছিল।

খবরে আরো বলা হয়েছে, ক্রিকেটাররা পুরো বিষয়টি এবং বিকল্পগুলো নিয়ে আলোচনা করেন, তবে শেষ পর্যন্ত সিদ্ধান্ত হয় যে কর্তৃপক্ষের সাথে একটি নতুন সমঝোতা স্মারক না হওয়া পর্যন্ত তারা কোনো সফরে যাবেন না। তবে তারা আগস্টের ১০ তারিখ থেকে ট্রেনিং ক্যাম্পে যোগ দিতে রাজি হয়েছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে খেলোয়াড়দের চুক্তির মেয়াদ চলতি বছর জুন মাসে শেষ হয়ে গেছে। নতুন চুক্তি না হওয়ায় গত চার সপ্তাহ ধরে অস্ট্রেলিয়া দলের ক্রিকেটাররা এখন বেকার।

প্রসঙ্গত, আগামী ২০শে আগস্ট থেকে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/জেডটি/জুলাই ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর