thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বিপিএল শুরু ২ নভেম্বর, নতুন আইকন মুস্তাফিজ

২০১৭ জুলাই ২৪ ২০:২০:২৯
বিপিএল শুরু ২ নভেম্বর, নতুন আইকন মুস্তাফিজ

দ্য রিপোর্ট ডেস্ক : চলতি বছর ২ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। টি২০ ক্রিকেটের এই আসরের এবারের উদ্বোধনী অনুষ্ঠান ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে। সোমবার (২৪ জুলাই) বিপিএল গভর্নিং কাউন্সিলের সভা শেষে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, বিপিএল’র পঞ্চম আসর সামনে রেখে আইকন খেলোয়াড়দের তালিকায় যোগ হয়েছে ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের নাম। এবারের আসরের আইকন (এ প্লাস ক্যাটাগরি) তালিকায় সাত ক্রিকেটারের আগেই নির্ধারিত ছিল। একটি দল বাড়ার কারণে আরেকজন আইকন বাড়ানোর প্রয়োজন দেখা দেয়। সেই চাহিদা মেটাতেই অষ্টম আইকন খেলোয়াড় হিসেবে বেছে নেওয়া হয়েছে মুস্তাফিজকে।

আইকন হিসেবে মুস্তাফিজুর রহমানের নামই শোনা যাচ্ছিল সবচেয়ে বেশি। সঙ্গে ইমরুল কায়েস ও নাসির হোসেনের নামও উচ্চারিত হচ্ছিল ক্রিকেট পাড়ায়। তবে সব গুঞ্জনের অবসান ঘটিয়ে মোস্তাফিজকেই আট নম্বর আইকন (এ প্লাস ক্যাটাগরি) ক্রিকেটার হিসেবে করার ঘোষণা দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক এবং মাহমুদউল্লাহ রিয়াদ-এই সিনিয়র পাঁচ ক্রিকেটার নিশ্চিতভাবেই পাঁচ আইকন। গত আসরে সাতটি দল থাকার কারণে বাকি দুই আইকন ছিলেন সৌম্য সরকার এবং সাব্বির রহমান।

এবার গুঞ্জন ছিল-সৌম্যকে আইকনের তালিকায় নাও রাখা হতে পারে। সৌম্যর জায়গায় যোগ হতে পারেন ইমরুল কায়েস। নতুন আইকন হিসেবে মুস্তাফিজের নামই সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছিল। কিন্তু ইমরুলকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ধরে রাখার কারণে শেষ পর্যন্ত হয়তো তাকে আর আইকন তালিকায় রাখেনি বিপিএল গভর্নিং কাউন্সিল।

অন্যদিকে, নাসিরের কথাও শোনা যাচ্ছিল। কিন্তু নাসিরকে ধরে রেখেছে ঢাকা ডায়নামাইটস। তাকেও আইকন তালিকায় রাখার সুযোগ নেই। সে হিসেবে আগের আইকন তালিকায় কোনো রদবদল না এনে নতুন আরেকজন হিসেবে মুস্তাফিজের নামই ঘোষণা দেওয়া হলো।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক সাংবাদিকদের বলেছেন, ‘পাঁচটি ফ্রাঞ্চাইজি আইকন ক্রিকেটারের নাম লিখিতভাবে আমাদের কাছে জমা দিয়েছে। বাকি তিনটি ফ্রাঞ্চাইজিও খুব দ্রুত আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করবে।’ তবে এই পাঁচটি দলের নাম জানাননি তিনি।

মাশরাফি বিন মর্তুজা এবার কুমিল্লা ছেড়ে রংপুরে নাম লিখিয়েছেন। রংপুর আনুষ্ঠানিকভাবে সে ঘোষণাও দিয়েছে। তামিম ইকবালকে দলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাহমুদউল্লাহকে ধরে রেখেছে খুলনা টাইটান্স। সাকিব আল হাসানও ঢাকা ছাড়ছেন না। মুশফিকুর রহীম বরিশাল বুলসে থাকছেন না। তার সম্ভাব্য গন্তব্য রাজশাহী। বাকি তিন আইকন সৌম্য, সাব্বির এবং মুস্তাফিজকে কোন তিন ফ্রাঞ্চাইজি নিচ্ছে সেটা এখনও জানা যায়নি। তবে গুঞ্জন রয়েছে- মুস্তাফিজ খেলবেন চিটাগাং ভাইকিংসে, সাব্বির রহমান সিলেট এবং সৌম্য সরকার খেলবেন বরিশাল বুলসের হয়ে।

(দ্য রিপোর্ট/জেডটি/জুলাই ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর