thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

লাহোরে বিস্ফোরণে নিহত ২৬

২০১৭ জুলাই ২৪ ২০:৫৩:৩৯
লাহোরে বিস্ফোরণে নিহত ২৬

দ্য রিপোর্ট ডেস্ক : পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরের ফিরোজপুর শহরের আরাফা করিম আইটি টাওয়ারের কাছে এক বিস্ফোরণে ৯ পুলিশ সদস্যসহ কমপক্ষে ২৬ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৫৮ ব্যক্তি।

সোমবার (২৪ জুলাই) বিকেলে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পাকিস্তানের ইংরেজি শীর্ষ দৈনিক দ্য ডন।

প্রকাশিত খবরে বলা হয়েছে, এ হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই তালিবান পাকিস্তান (টিটিপ)। পুলিশ সদস্যদের লক্ষ্য করে ‘মোটরসাইকেল বোমা’র বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে দাবি করেছে সংগঠনটি।

পাকিস্তানের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টের (সিটিডি) একজন মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়েছে, বিস্ফোরণে ৯ জন পুলিশ সদস্য নিহত হওয়ার বিষিয়টি নিশ্চিত হওয়া গেছে। সোমবার বেলা আনুমানিক ৩টা ৫৫ মিনিটে এই হামলার হয়। আহতদের মধ্যে আরও ৬ পুলিশ সদস্য রয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পাঞ্জাব সরকারের মুখপাত্র মালিক মোহাম্মদ আহমদ জানিয়েছেন, লাহোরের উপকণ্ঠে কোট লাখপাট এলাকার একটি সবজি বাজারে গাড়িবোমাটি বিস্ফোরিত হয়।

ডিআইজি (অপারেশন) ড. হায়দার আশরাফ জানিয়েছেন, হামলাটি ছিল আত্মঘাতী এবং পুলিশকে লক্ষ্য করে চালানো হয়েছিল।

অপর এক পুলিশ কর্মকর্তা কাশিফ আসলাম জানিয়েছেন, ঘটনাস্থলের কাছে একটি পুরনো ভবন উচ্ছেদের সময় লাহোর উন্নয়ন কর্তৃপক্ষের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের লক্ষ্য করেই হামলাটি চালানো হয়েছে। উচ্ছেদ অভিযানের জন্য দাঙ্গাপুলিশ মোতায়েন করা হয়েছিল।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/জুলাই ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর