thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫,  ১৩ রবিউল আউয়াল ১৪৪০

পাঁচ কোম্পানির অস্বাভাবিক দাম বৃদ্ধি নিয়ে তদন্ত কমিটি

২০১৭ জুলাই ২৪ ২০:৫৬:১৩
পাঁচ কোম্পানির অস্বাভাবিক দাম বৃদ্ধি নিয়ে তদন্ত কমিটি

দ্য রিপোর্ট প্রতিবেদক : পাঁচ কোম্পানির শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণ অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এই কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার (২৪ জুলাই) এই কমিটি গঠন করা হয়েছে বলে কমিশন সূত্রে জানা গেছে।

বিএসইসির পরিচালক জাহাঙ্গীর আলমকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) উপ-ব্যবস্থাপক মো. একরাম হোসেন ও সহকারী এক্সিকিউটিভ বদরুল ইসলাম শাওন।

অস্বাভাবিক দাম বৃদ্ধি পাওয়া কোম্পানিগুলো হলো- প্রকৌশল খাতের আজিজ পাইপস, জ্বালানি ও বিদ্যুত খাতের বাংলাদেশ ওয়েল্ডিং অ্যান্ড ইলেক্ট্রোডস, খাদ্য ও আনুষঙ্গিক খাতের বিচ হ্যাচারি, ফু-ওয়াং ফুড, পেপার অ্যান্ড প্রিন্টিং খাতের খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড।

উল্লেখ্য, সম্প্রতি বাজার ঊর্ধ্বমুখী প্রবণতার সঙ্গে কিছু ধারাবাহিক লোকসানে কিংবা উৎপাদন বন্ধ থাকা কোম্পানিরও শেয়ারের দাম অস্বাভাবিক হারে বেড়েছে। এই অস্বাভাবিক দর বৃদ্ধির পেছনে অপ্রকাশিত কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে কোম্পানির পক্ষ থেকে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষকে জানানো হয়। তারপরেও দর বৃদ্ধি থামে না।

(দ্য রিপোর্ট/আরএ/এপি/এনআই/জুলাই ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর