thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

পাহাড় ধসে নিখোঁজ ৪ জনের উদ্ধারে ফের অভিযান

২০১৭ জুলাই ২৫ ১২:৪১:০০
পাহাড় ধসে নিখোঁজ ৪ জনের উদ্ধারে ফের অভিযান

বান্দরবান প্রতিনিধি : অবিরাম বর্ষণে বান্দরবানের রুমা উপজেলা সড়কে নিখোঁজ হওয়া ৪ জনের উদ্ধারে ফের অভিযান শুরু করেছে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

মঙ্গলবার (২৫ জুলাই) সকাল থেকে তৃতীয় দিনের মত উদ্ধার অভিযান শুরু হয়।

পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শুব্রত দাস ঝন্টু জানিয়েছেন, এদিকে বৃষ্টিতে বন্যার পানিতে সড়ক তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার এবং রাঙ্গামাটি জেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। চালু হয়নি রুমা উপজেলার সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগও।

ফায়ার সার্ভিসের ইউনিট অফিসার ইকবাল হোসেন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, ফায়ার সার্ভিস এবং সেনাবাহিনীর সদস্যরা তৃতীয় দিনের মত মঙ্গলবার সকাল থেকেই নিখোঁজদের উদ্ধারের কাজ শুরু করেছে। কিন্তু ভারি বর্ষণ অব্যাহত থাকায় উদ্ধার তৎপরতা চরমভাবে ব্যাহত হচ্ছে। বৃষ্টিতে পানির সঙ্গে নামছে পাহাড় ধসের মাটি।

বান্দরবানের মৃত্তিকা সংরক্ষণ কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মাহাবুবুল ইসলাম জানান, সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় বান্দরবানে ৯৪ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তার আগের চব্বিশ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ১২৩ মি. মি.।

উল্লেখ্য, গত রবিবার (২৩ জুলাই) পাহাড় ধসে ৪ জন নিখোঁজ হয়েছে। তারা হলেন, রুমা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা অফিস সহকারী মুন্নি বড়ুয়া, কৃষি ব্যাংক কর্মকর্তা গৌতম নন্দী, ডাক বিভাগের কর্মচারি মো. রবিউল, এবং পাড়া কার্বারী মংশৈহ্লার বড়মেয়ে উমেচিং মারমা। স্বজনদের খোঁজে বৃষ্টি উপেক্ষা করে ঘটনাস্থলে ভিড় জমিয়েছেন নিখোঁজদের আত্মীয় স্বজনেরা।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এনআই/জুলাই ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর