thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ঢাবি শিক্ষক তোফায়েলের নিয়োগ অবৈধ : হাইকোর্ট

২০১৭ জুলাই ২৫ ১৫:২০:২৫
ঢাবি শিক্ষক তোফায়েলের নিয়োগ অবৈধ : হাইকোর্ট

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিজ্ঞপ্তি অনুযায়ী ফলাফল না থাকার পরও নিয়োগ পাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের শিক্ষক তোফায়েল আহমেদের নিয়োগ অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল আংশিক মঞ্জুর করে মঙ্গলবার (২৫ জুলাই) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর আনোয়ার। সঙ্গে ছিলেন ব্যারিস্টার গোলাম সারোয়ার পায়েল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও এএফএম মেজবাহ উদ্দিন। আর শিক্ষক তোফায়েল আহমেদের পক্ষে শুনানি করেন আইনজীবী এম কে রহমান।

পরে আইনজীবী গোলাম সরোয়ার পায়েল বলেন, গত বছরের ২ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে দু’জন প্রভাষক নিয়োগে বিজ্ঞপ্তি দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের এসএসসি ও এইচএসসি-তে যোগ্যতা চাওয়া হয় সিজিপিএ ৫ এর মধ্যে ন্যূনতম ৪.২৫।

শর্ত অনুযায়ী সিজিপিএ না থাকার পরও গত বছর ২৯ ডিসেম্বর নিয়োগ পান তোফায়েল। পরে ওই নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হা্ইকোর্টে রিট করেন শিক্ষক পদে আরেক আবেদনকারী এইচ এম মিরাজ সৌরভ। এ রিট আবেদনের শুনানি নিয়ে ৩০ জানুয়ারি রুল জারি করেছিলো হাইকোর্ট। সেই রুলের চূড়ান্ত শুনানি শেষে তোফায়েল আহমেদের নিয়োগ অবৈধ ঘোষণা করা হয়েছে।

(দ্য রিপোর্ট/কেআই/এআরই/জুলাই ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর