thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

সিটিসেলকে তরঙ্গ প্রদানে আদালতের নির্দেশ

২০১৭ জুলাই ২৫ ১৫:৩২:০২
সিটিসেলকে তরঙ্গ প্রদানে আদালতের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বন্ধ হওয়া সিটিসেলের তরঙ্গ ২৪ ঘণ্টার ফেরতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। সেই সঙ্গে দেশের প্রথম এই মোবাইল ফোন অপারেটরের লাইসেন্স পুনর্বহালের আদেশ দিয়েছেন আদালত।

আদালত অবমাননার অভিযোগে সিটিসেলের করা এক আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (২৫ জুলাই) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে দেশের সিটেসেল আবার কার্যক্রমে ফিরতে পারবে বলে জানিয়েছেন সিটিসেলের আইনজীবী।

আদালতে অবমাননার অভিযোগে করা সিটিসেলের আবেদনটি নথিভুক্ত করা হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য ৬ অগাস্ট দিন রেখেছে আদালত।

আদালতে সিটিসেলের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ ও আহসানুল করিম। বিটিআরসির পক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, কামরুল হক সিদ্দিক ও খন্দকার রেজা-ই রাব্বী।

বিটিআরসির পাওনা পৌনে পাঁচশ কোটি টাকা না দেওয়ায় গত ২১ অক্টোবর সিটিসেলের তরঙ্গ বন্ধ করে দেওয়া হয়। আংশিক দেনা পরিশোধের পর আদালতের নির্দেশে ১৭ দিন পর সিটিসেলের সংযোগ ফিরিয়ে দেওয়া হলেও গত ১১ জুন আবারও তা বন্ধ করে দেওয়া হয়।

সিটিসেলের আইনজীবী আহসানুল করিম সাংবাদিকদের বলেন, গত বছর ৩ নভেম্বর আপিল বিভাগ দুটি শর্তে সিটিসেলের তরঙ্গ বরাদ্দের সংযোগ দিতে বলেছিলেন। যার মধ্যে একটি ছিল ১০০ কোটি টাকা ১৯ নভেম্বরের মধ্যে বিটিআরসিকে পরিশোধ করা। সিটিসেল গত বছরের ১৭ নভেম্বর ওই অর্থ পরিশোধ করে।

তিনি আরও বলেন, আদালতের নির্দেশে নির্ধারিত অর্থ পরিশোধ সত্ত্বেও গত ১১ জুন তরঙ্গ বরাদ্দ লাইসেন্স বাতিল ও তরঙ্গ বরাদ্দ বন্ধ করে দেয়। এ অবস্থায় আদালত অবমাননার অভিযোগে আবেদনটি করা হলে আদালত এই আদেশ দেন।

(দ্য রিপোর্ট/কেআই/এআরই/জুলাই ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর