thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ডিএসইতে মূল্যসূচক ও লেনদেন উত্থান

২০১৭ জুলাই ২৫ ১৬:৪৬:০০
ডিএসইতে মূল্যসূচক ও লেনদেন উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক : মঙ্গলবার (২৫ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আর্থিক লেনদেন ও মূল্যসূচকে উত্থান হয়েছে। একইসঙ্গে বেশি সংখ্যক কোম্পানির শেয়ার এবং ইউনিটের দাম বেড়েছে।

এদিন ডিএসইতে ৬৫৬ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৬৩১ কোটি ৩৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ২৪ কোটি ৭৬ লাখ টাকার বা ৪ শতাংশ।

মঙ্গলবার (২৫ জুলাই) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৮০২ পয়েন্টে। যা আগের দিন ২৩ পয়েন্ট বেড়েছিল।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানির মধ্যে ১৩৮টি বা ৪১.৮২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৩১টি বা ৩৯.৭০ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টি বা ১৮.৪৮ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে সিটি ব্যাংকের শেয়ার। এদিন কোম্পানির ২৪ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইফাদ অটোসের ২৪ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২০ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স।

লেনদেনে এরপর রয়েছে- শাহজিবাজার পাওয়ার, ফু-ওয়াং ফুড, জেনারেশন নেক্সট ফ্যাশন, মার্কেন্টাইল ব্যাংক, কেয়া কসমেটিকস, ওয়ান ব্যাংক ও প্রাইম ব্যাংক।

(দ্য রিপোর্ট/আরএ/জুলাই ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর