thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬,  ১৪ সফর 1441

ডিএসইতে মূল্যসূচকে উত্থান, লেনদেন পতন

২০১৭ জুলাই ২৬ ১৬:৪৩:১৬
ডিএসইতে মূল্যসূচকে উত্থান, লেনদেন পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বুধবারের (২৬ জুলাই) লেনদেনে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকে উত্থান হয়েছে। একইসঙ্গে বেশি সংখ্যক কোম্পানির শেয়ার এবং ইউনিটের দাম বেড়েছে। তবে আর্থিক লেনদেনের পরিমাণ কমে গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৮২৪ পয়েন্টে। যা মঙ্গলবার ৪ পয়েন্ট ও সোমবার ২৩ পয়েন্ট বেড়েছিল।

বুধবার (২৬ জুলাই) ডিএসইতে ৬৩৮ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৬৫৬ কোটি ১৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১৭ কোটি ২১ লাখ টাকার বা ৩ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানির মধ্যে ১৭৭টি বা ৫৩.৬৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ৯৫টি বা ২৮.৭৯ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টি বা ১৭.৫৮ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে আইডিএলসি ফাইন্যান্সের শেয়ার। এদিন কোম্পানির ২৭ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা লংকাবাংলা ফাইন্যান্সের ২৪ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৪ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ব্র্র্যাক ব্যাংক।

লেনদেনে এরপর রয়েছে- গ্রামীণফোন, আরএকে সিরামিক, সিটি ব্যাংক, ইফাদ অটোস, ওয়ান ব্যাংক, শাহজিবাজার পাওয়ার ও ফু-ওয়াং ফুড।

(দ্য রিপোর্ট/আরএ/এপি/জুলাই ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর