thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

যাদের হাতে ক্ষমতা তারাই বেশি দুর্নীতি করে

২০১৭ জুলাই ২৭ ১২:১৪:১৩
যাদের হাতে ক্ষমতা তারাই বেশি দুর্নীতি করে

দ্য রিপোর্ট প্রতিবেদক : যাদের হাতে ক্ষমতা আছে তারাই বেশি দুর্নীতি করে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইন- ১০৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

দুদকের মিডিয়া সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দুর্নীতি ও অনিয়মের তথ্য দুদককে জানানোর জন্য এ হটলাইন চালু করা হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, ‘একটা সময় ছিল যখন সরকারি চাকরিজীবীদের খাবার নিয়ে চিন্তা করতে হতো। এখন সে অবস্থা নেই। এখন চাকরিজীবীরা সচ্ছলভাবে চলতে পারেন।’


দুদকের হটলাইন সার্ভিস চালুর প্রশংসা করে অর্থমন্ত্রী বলেন, ‘এর মাধ্যমে সাধারণ জনগণ সহজেই নালিশ করতে পারবেন। প্রযুক্তি দেশের দুর্নীতি দমনে অনেক সুযোগ করে দিয়েছে। সেগুলো আমাদের কাজে লাগাতে হবে।’

অর্থমন্ত্রী আরও বলেন, ৮ থেকে ১০ বছরে মধ্যে সব ধরনের দুর্নীতি চলে যাবে। দুদক চাইলে অনেক কিছু করতে পারে। দুর্নীতিকে তাড়াতাড়ি রোধ করা সম্ভব নয়।

অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, এখন দেশের সবচেয়ে বড় সমস্যা জঙ্গি। তবে এর পাশাপাশি দুর্নীতিও রয়েছে। আমরা চাই সবাইকে নিয়ে এক সঙ্গে দুর্নীতি রাধ করতে। দুদকের এই হটলাইন চালু হওয়ায় এ বছর থেকেই দুর্নীতি অনেকাংশেই কমে যাবে।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/জুলাই ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর