thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫,  ১০ রবিউল আউয়াল ১৪৪০

ডিএসইতে লেনদেনে উত্থান, মূল্যসূচকে পতন

২০১৭ জুলাই ২৭ ১৪:৫৮:২২
ডিএসইতে লেনদেনে উত্থান, মূল্যসূচকে পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বৃহস্পতিবারের (২৭ জুলাই) লেনদেনে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আর্থিক লেনদেন বেড়েছে। তবে মূল্যসূচকে পতন হয়েছে। যা আগের দিন মূল্যসূচক বেড়েছিল আর আর্থিক লেনদেন কমেছিল।

এদিন ডিএসইতে ৭১২ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৬৩৮ কোটি ৯৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ৭৪ কোটি ২ লাখ টাকার বা ১২ শতাংশ।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৮১৫ পয়েন্টে। যা বুধবার ২৩ পয়েন্ট, মঙ্গলবার ৪ পয়েন্ট ও সোমবার ২৩ পয়েন্ট বেড়েছিল।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানির মধ্যে ১১৩টি বা ৩৪.২৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৬৬টি বা ৫০.৩০ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টি বা ১৫.৪৫ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে মার্কেন্টাইল ব্যাংকের শেয়ার। এদিন কোম্পানির ৩২ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা গ্রামীণফোনের ২৭ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৪ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স।

লেনদেনে এরপর রয়েছে- আইডিএলসি ফাইন্যান্স, প্রিমিয়ার ব্যাংক, জাহিন স্পিনিং, সিটি ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ফরচুন সুজ ও কেয়া কসমেটিকস।

(দ্য রিপোর্ট/আরএ/জুলাই ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর