thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

ফিরোজা বেগম স্বর্ণপদক পাওয়ায় গর্বিত বন্যা

২০১৭ জুলাই ২৭ ১৬:৫২:৪২
ফিরোজা বেগম স্বর্ণপদক পাওয়ায় গর্বিত বন্যা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ পাওয়ায় নিজেকে গর্বিত মনে করছেন বরেণ্য সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেল সাড়ে ৩টায় এ অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকাবিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা পদক পাওয়ার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘ফিরোজা বেগম কিংবদন্তি শিল্পী। তার গানের গুণমুগ্ধ স্রোতা আমি। তার নামে প্রবর্তিত এই পদক পাওয়ায় গর্ব অনুভব করছি।’

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ডের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।

অনুষ্ঠান শুরু হয় ঢাবি সংগীত বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় ‘আলোকেরই ঝর্ণাধারায় দুলিয়ে দাও’ গান পরিবেশনের মাধ্যমে। এরপর ঢাবি নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীরা পরিবেশন করে নৃত্য।

স্বাগত বক্তব্য প্রদান করেন এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ট্রাস্ট ফান্ডের দাতা এম আনিস উদ দৌলা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চেয়ারপার্সন ড. মহসিনা আক্তার খানম (লীনা তাপসী)।

দেশের বরেণ্যনজরুল সংগীতশিল্পী ফিরোজা বেগমের স্মৃতি রক্ষার্থে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড’র অর্থায়নে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার’ প্রদান করা হয়েছে।২০১৬ সাল থেকে এই পদক প্রদান শুরু হয়। গত বছর এই পদক পেয়েছিলেন সাবিনা ইয়াসমিন।

(দ্য রিপোর্ট/পিএস/এপি/জুলাই ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর