thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ইসরাইলি পতাকা পুড়িয়ে ইসলামী দলগুলোর বিক্ষোভ

২০১৭ জুলাই ২৮ ১৫:৪৩:০৮
ইসরাইলি পতাকা পুড়িয়ে ইসলামী দলগুলোর বিক্ষোভ

দ্য রিপোর্ট প্রতিবেদক : ফিলিস্তিনে মুসলমানদের প্রথম ক্বিবলা মসজিদুল আকসা অবরুদ্ধ ও নির্বিচারে মুসলমানদের উপর ইসরাইলি হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে বিভিন্ন ইসলামী দল ও সংগঠন। শুক্রবার (২৮ জুলাই) জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিভিন্ন সংগঠনের ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ধর্মভিত্তিক দলগুলো। এ সময় ইসরাইলি পতাকায় আগুন ধরিয়ে দেন বিক্ষুব্ধরা।

ধর্মভিত্তিক দলগুলোর নেতারা ফিলিস্তিনে মুসলমানদের উপর নৃশংস হামলা ও আল আকসা মসজিদ অবরুদ্ধ করে রাখায় ইহুদি রাষ্ট্র ইসরাইলের তীব্র সমালোচনা করেন। এ সময় তারা মুসলিম দেশগুলোকে ইসরাইলি পণ্য বর্জন ও তাদের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান করেন।

জুমার নামাজ শেষ হওয়ার পরপরই বায়তুল মোকাররম উত্তরগেইটে ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. ঈসা শাহেদীর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পল্টন মোড়ের দিকে যাওয়ার পথেই দলটির নেতাকর্মীরা ইসরাইলি পতাকায় আগুন ধরিয়ে দিয়ে রাস্তায় বিক্ষোভ করতে থাকেন।

একই সময়ে মাওলানা ইমতিয়াজ আলমের নেতৃত্বে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর শাখা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। এছাড়া ইসলামী ছাত্র সেনাসহ আরো কয়েক সংগঠন ও ছাত্র জমিয়তে ইসলামের নেতারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

এসব সংগঠন বায়তুল মোকাররম উত্তরগেইট থেকে মিছিল শুরু করে পল্টন মোড় ঘুরে দৈনিক বাংলা হয়ে আবার বায়তুল মোকাররমের সামনে গিয়ে কর্মসূচি শেষ করে।

এদিকে ইসলামী দলগুলোর বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে বায়তুল মোকাররম ও আশেপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তা বেষ্টনি গড়ে তোলে আইন শৃঙ্খলা বাহিনী। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে ছিল তারা।

(দ্য রিপোর্ট/কেএ/এস/জুলাই ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর