thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪,  ২ সফর ১৪৩৯

ব্রাহ্মণবাড়িয়ায় শান্তনু কায়সার স্মরণ সভা অনুষ্ঠিত

২০১৭ জুলাই ২৯ ০৯:৩৩:২৪
ব্রাহ্মণবাড়িয়ায় শান্তনু কায়সার স্মরণ সভা অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের বরেণ্য প্রাবন্ধিক, অনুবাদক, নাট্যকার শান্তনু কায়সার স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির আয়োজনে। স্থানীয় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শুক্রবার (২৮ জুলাই) সন্ধ্যায় অনুষ্ঠিত এই স্মরণ সভায় মুখ্য আলোচক ছিলেন কথাসাহিত্যিক হরিশংকর জলদাস।

অনুষ্ঠানে তিনি বলেন, ‘শান্তনু কায়সার আজীবন লেখনীতে সাধারণ মানুষের জন্য সংগ্রাম করে গেছেন। প্রান্তিক জনগোষ্ঠীর মানুষের সুখ-দুঃখ তার লেখনীতে অনবদ্য ভাবে প্রস্ফুটিত হয়েছে।’

সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচনা করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ড. আহমেদ মাওলা, কুষ্টিয়া ইসলামী বিশ্বদ্যিালয়ের ব্যবস্থাপনা বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. মাহবুবুল আরেফিন, কবি পিয়াস মজিদ, দৈনিক সমতট বার্তার প্রকাশক সম্পাদক মনজুরুল আলম, ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এ আর ওসমান গণি সজিব, কবি মহিবুর রহিম, উদীচী জেলার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম স্বপন, ঋতিক এর সম্পাদক প্রদ্যুত নাগ, সাবেক ছাত্র নেতা আব্দুল আউয়াল প্রমুখ।

সাহিত্য একাডেমির পরিচালক মানবর্দ্ধন পালের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক একেএম শিবলী। শান্তনু কায়সার রচিত কবিতা আবৃত্তি করেন আল আমীন শাহীন, সাইফুল ইসলাম, তাহমিনা রোমা, রিপন দেবনাথ।

অনুষ্ঠানের শুরুতে প্রয়াত শান্তনু কায়সারসহ সম্প্রতি প্রয়াত লেখক-সাহিত্যিক-বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

(দ্য রিপোর্ট/পিএস/এনটি/এনআই/জুলাই ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর



রে