thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সোনারাগাঁয়ে পুলিশের ওপর হামলা, জামায়াত শিবিরের ৪৩ সদস্য আটক

২০১৭ জুলাই ২৯ ১৪:৫৪:৩৬
সোনারাগাঁয়ে পুলিশের ওপর হামলা, জামায়াত শিবিরের ৪৩ সদস্য আটক

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সংলগ্ন একটি রেস্টুরেন্ট থেকে জামায়াত ও শিবিরের ৪৩ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। ওই সময়ে তাদের কাছ থেকে লিফলেট, ব্যানার ও জিহাদি বই উদ্ধার করা হয়। অভিযান চলাকালে পুলিশের উপর হামলা করে জামায়াত শিবিরের লোকজন। পুলিশও ফাঁকা গুলি ছুড়ে।

শনিবার (২৯ জুলাই) সকাল সাড়ে ৮টা হতে সাড়ে ১০টা পর্যন্ত এ অভিযান চলে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, রাজধানীর বিভিন্ন এলাকার জামায়াত ও শিবিরের একটি দল বনভোজনের নামে সোনারগাঁও যাদঘুরের ১নং গেটের বিপরীতে ‘সোনারগাঁও মিনি চাইনিজ’ নামের ওই রেস্টুরেন্টটি ভাড়া করে।

সকাল সাড়ে ৮টায় পুলিশের একটি টিম ওই রেস্টুরেন্টে গিয়ে উপস্থিতির কারণ জানতে চাইলে তারা বনভোজনের কথা জানায়। তখন পুলিশের সন্দেহ হলে রেস্টুরেন্ট ঘেরাও করার চেষ্টা করলে তাদের ওপর চেয়ার ও ইটপাটকেল ছুড়ে মারা হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাকা গুলি ছুড়ে। পরে অতিরিক্ত পুলিশ ফোর্স ও এলাকাবাসী একত্রিত হয়ে ধাওয়া করে ৪৩ জনকে আটক করে। তবে এর মধ্যে বাকিরা পালিয়ে যায়।’

সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঢাকার জামায়াত ও শিবিরের একটি দল সোনারগায়ের যাদুঘরের সামনে একটি মিনি চাইনিজে গোপন একটি বৈঠক করছিল। তখন পুলিশের একটি অভিযান চালায়। পরে শিবিরের লোকজন পুলিশের উপর হামলা চালায়। এ সময় পুলিশ তাদেরকে পাল্টা গুলি ছুড়ে। পরে ঘটনার সংবাদ পেয়ে থানার অতিরিক্ত পুলিশ গিয়ে অভিযান চালিয়ে ৪৩ জন শিবিরের লোকজন আটক করে।

(দ্য রিপোর্ট/এআরই/জুলাই ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর