thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪,  ৪ মহররম ১৪৩৯

বারুদে ক্লাসিকো ম্যাচে বার্সার জয়

২০১৭ জুলাই ৩০ ১০:০২:৩১
বারুদে ক্লাসিকো ম্যাচে বার্সার জয়

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের ম্যাচে লা লিগার দুই চির প্রতিদ্বন্দ্বী দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা উত্তাপ ছড়িয়েছে। তবে রোমাঞ্চকর এ লড়াইয়ে রিয়ালকে ৩-২ ব্যবধানে হারিয়ে শেষ হাসি হেসেছে বার্সেলোনা।

প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচেও নিজেদের আধিপত্য আর সেরাটা জানান দেওয়ার চেষ্টা করেছে চির প্রতিদ্বন্দ্বী দল দু’টি।

ফ্লোরিডার মিয়ামি গার্ডেনসের সানলাইফ স্টেডিয়ামে মুখোমুখি হয় ইউরোপের দুই জায়ান্ট ক্লাব রিয়াল ও বার্সা। বাংলাদেশ সময় আজ সকাল ৬টায় এই দুই দলের লড়াই দেখতে সানলাইফ স্টেডিয়ামের পুরো ৬৬ হাজার আসন ছিল কানায় কানায় পূর্ণ।

দুই ম্যাচের গোল খরা কাটিয়ে মর্যাদার ক্লাসিকোতেই স্বরূপে ফিরলেন বার্সেলোনা শিবিরের সেরা তারকা লিওনেল মেসি। আজ তার সঙ্গে আক্রমণে সঙ্গী ছিলেন লুইস সুয়ারেজ ও নেইমার। বার্সার আগের দুই ম্যাচে জয়ের নায়ক ছিলেন নেইমার। তবে আজ গোল না পেলেও সতীর্থদের গোলে সহায়তা করেছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের নজরে থাকা ব্রাজিলিয়ান এ তারকা।

বার্সেলোনার শুরুর দুটি গোল করেন লিওনেল মেসি ও ইভান রাকিতিচ। এরপর রিয়ালের কোভাসিস ও মার্কো অ্যাসেনসিও বিশ্রামে যাওয়ার আগেই এই দুই গোলের শোধ দেন। তবে বিশ্রাম শেষে বার্সেলোনার হয়ে জয়সূচক গোলটি করেন দলটির স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। ম্যাচের ৫০ মিনিটে তার শেষ গোলেই ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় কাতালান ক্লাবটি।

দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া রিয়ালের প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচগুলোর ফলাফল বেশ হতাশার। যুক্তরাষ্ট্রে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে টাইব্রেকারে হারের পর ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৪-১ ব্যবধানে হারের লজ্জাকে সঙ্গী করে লস ব্লাঙ্কোসরা। সবশেষ চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার বিপক্ষেও হারল জিনেদিন জিদানের দলটি।

ক্লাসিকোতে আজ ম্যাচের ৩ মিনিটেই বার্সাকে এগিয়ে দেন মেসি। আর্জেন্টাইন এ তারকার শট রাফায়েল ভারানের গায়ে লেগে রিয়ালের জালে ঢুকে যায়। ম্যাচের ৭ মিনিটে কাতালান ক্লাবটির ব্যবধান দিগুন করেন ইভান রাকিতিচ। নেইমারের বাড়িয়ে দেওয়া বল বাঁ দিক দিয়ে জোরালো শটে রিয়ালের জালে পাঠান তিনি।

তবে রোনালদো-বেনজেমাকে ছাড়া এই ম্যাচে গোল পেতে খুব বেশি অপেক্ষায় থাকতে হয়নি রিয়ালকে। ম্যাচের ১৪ মিনিটে রিয়ালের হয়ে প্রথম গোলটি করেন মাতেও কোভাসিচ। বিশ্রামে যাওয়ার আগে ম্যাচের ৩৬ মিনিটে জিদানের আস্থার প্রতিদান দিয়ে লস ব্লাঙ্কোসদের হয়ে দ্বিতীয় গোলটি করেন মার্কো অ্যাসেনসিও।

বিশ্রাম শেষে ম্যাচের ৫৬ মিনিটে নেইমারের ফ্রি-কিকে পা বাড়িয়ে বার্সাকে ৩-২ ব্যবধানে এগিয়ে দেন জেরার্ড পিকে। ম্যাচের বাকি সময়েও গোলের সুযোগ নষ্ট করেন নেইমার ও সুয়ারেজরা। শেষপর্যন্ত আর গোল না হওয়ায় এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে