thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

ডিএসইতে মূল্যসূচক ও লেনদেনে পতন

২০১৭ জুলাই ৩০ ১৪:৪২:০৭
ডিএসইতে মূল্যসূচক ও লেনদেনে পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : রবিবার (৩০ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচক কমেছে। একইসঙ্গে আর্থিক লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ার এবং ইউনিটের দর কমেছে।

এদিন ডিএসইতে ৬০১ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৭১২ কোটি ৯৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১১১ কোটি ৩০ লাখ টাকার বা ১৬ শতাংশ।

রবিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৮০২ পয়েন্টে। যা আগের দিন ৯ পয়েন্ট কমেছিল।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানির মধ্যে ১০১টি বা ৩০.৭০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৯১টি বা ৫৮.০৫ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি বা ১১.২৫ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে দি সিটি ব্যাংকের শেয়ার। এদিন কোম্পানির ৩২ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা লংকাবাংলা ফাইন্যান্সের ২১ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২০ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে আইডিএলসি ফাইন্যান্স।

লেনদেনে এরপর রয়েছে- ওয়ান ব্যাংক, লাফার্জ সুরমা সিমেন্ট, প্রাইম ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ফরচুন সুজ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ ও কনফিডেন্স সিমেন্ট।

(দ্য রিপোর্ট/আরএ/জুলাই ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে