thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ৯ কার্তিক ১৪২৪,  ৩ সফর ১৪৩৯

ঢাবি শিক্ষার্থীদের বিনামূল্যে বাঁশি ও আবৃত্তি শেখাবে প্রভাতফেরী

২০১৭ জুলাই ৩০ ১৭:১৪:৩০
ঢাবি শিক্ষার্থীদের বিনামূল্যে বাঁশি ও আবৃত্তি শেখাবে প্রভাতফেরী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের ‘প্রভাতফেরী সাংস্কৃতিক সংসদ’ সদস্যদের বিনামূল্যে বাঁশি ও আবৃত্তি শেখানোর কর্মশালা শুরু করতে যাচ্ছে।

প্রভাতফেরীর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১০ আগস্ট থেকে কর্মশালা শুরু হবে। কোর্সের সময়কাল হবে ৬ মাস। সপ্তাহের প্রতি রবি এবং বৃহস্পতিবার বিকাল ৩-৫টা পর্যন্ত আবৃত্তির ক্লাস নেবেন দেশবরেণ্য আবৃত্তিকারগণ। এছাড়া বাঁশি শেখানোর ক্লাসের সময়সূচিও জানিয়ে দেওয়া হবে।

আবেদনপত্র পাওয়া যাবে প্রভাতফেরীর অফিস কক্ষ টিএসসির দ্বিতীয়তলা। আবেদনপত্র সংগ্রহ করা যাবে ৩০ জুলাই থেকে। জমা দেওয়ার শেষ তারিখ ৯ আগস্ট। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ১০ আগস্ট সাক্ষাতকারের মাধ্যমে সদস্য চূড়ান্ত করা হবে।

এ বিষয়ে প্রভাতফেরীর সভাপতি আসাদুজ্জামান শিকদার দ্য রিপোর্টকে বলেন, ‘শিক্ষার্থীদের মধ্যে সাংস্কৃতিক মূল্যবোধ সৃষ্টির প্রয়াস থেকেই আমাদের এই উদ্যোগ। আমরা বিশ্বাস করি, যে শিক্ষার্থী বাঁশি বাজায়, আবৃত্তি করে কিংবা ন্যূনতম সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত সে কখনোই সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত হবে না। সন্ত্রাসমুক্ত, অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের স্বপক্ষের বাংলাদেশ বিনির্মাণই আমাদের লক্ষ্য।’

(দ্য রিপোর্ট/সাআ/এপি/জুলাই ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে