thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শুভ জন্মদিন তৌহিদুল ইসলাম মিন্টু

২০১৭ জুলাই ৩১ ১০:৫৮:৫৯
শুভ জন্মদিন তৌহিদুল ইসলাম মিন্টু

দ্য রিপোর্ট প্রতিবেদক : অনলাইন নিউজ পোর্টাল দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টুর জন্মদিন ৩১ জুলাই। দ্য রিপোর্টের পক্ষ থেকে এ গুণী সাংবাদিককে ফুলেল শুভেচ্ছা।

তৌহিদুল ইসলাম মিন্টু ১৯৬৮ সালের এ দিনে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার দত্তনগর কৃষি ফার্মের সরকারি কোয়ার্টারে জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক নিবাস নড়াইল জেলার লোহাগড়া উপজেলার চাচই গ্রামে। বর্তমান স্থায়ী নিবাস যশোর শহরের ই-ব্লকে। বাবা মোহাম্মদ কাউসার উদ্দীন ফকির ও মা জাহানারা বেগমের সাত সন্তানের মধ্যে তিনি পঞ্চম।

লেখাপড়ার পাশাপাশি বাল্যকাল থেকেই নিয়মিত পত্রিকা পড়া তৌহিদুল ইসলাম মিন্টুর প্রতিদিনের রুটিন ছিল। সেই পড়া থেকেই নিজের মধ্যে সংবাদ সংগ্রহ, লেখা ও প্রকাশের প্রতি কৌতূহল ও আগ্রহ সৃষ্টি হয়। সেই সুবাদেই মাস্টার্স সম্পন্ন করার পর সাংবাদিকতা পেশায় যোগ দেন।

তৌহিদুল ইসলাম মিন্টু ১৯৮৩ সালে যশোর শহরের মাহমুদুর রহমান উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে প্রথম শ্রেণিতে এসএসসি পাস করেন। ১৯৯৬ সালে খুলনার বিএল কলেজ থেকে তিনি রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেন।

১৯৯৬ সালে মাস্টার্স পরীক্ষার ফল প্রকাশের আগেই তিনি যশোরের ‌‌‘দৈনিক লোকসমাজ’ পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। সাংবাদিকতা পেশায় নিজের অবস্থানকে আরও শক্ত করার বাসনায় ২০০১ সালে তিনি ঢাকায় আসেন। ওই বছর ‌‘দৈনিক আজকের কাগজ’ পত্রিকায় যোগ দেন সহ-সম্পাদক পদে। ২০০২-২০০৩ সাল পর্যন্ত বাংলাদেশ সংবাদ সংস্থার ‌‘নারী ও শিশু’ বিষয়ক প্রকল্পে কাজ করেন। এরপর কাজের ধারাবাহিকতায় ২০০৫ সালে ‘দৈনিক দেশবাংলা’ পত্রিকায় স্টাফ রিপোর্টার, ২০০৭ সালে অনলাইন নিউজ পোর্টাল ‘দ্য এডিটর টুয়েন্টিফোর ডটনেট’ এ চিফ রিপোর্টার, ২০০৯ সালে ‘দৈনিক শেয়ারবিজ কড়চা’ পত্রিকায় নির্বাহী সম্পাদক এবং ২০০৯ সালের জুলাই মাস থেকে ‘দৈনিক কালেরকণ্ঠ’ পত্রিকায় শেয়ার বাজার বিটে সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেন। ২০১৩ সালের অক্টোবর মাস থেকে ইউনাইটেড মিডিয়া লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান অনলাইন নিউজ পোর্টাল ‘দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকম’ এ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ইউনাইটেড মিডিয়া লিমিটেডের একজন পরিচালকও।

তৌহিদুল ইসলাম মিন্টু ২০০৩ সালের ১৮ মে সৈয়দা সাবিনা আক্তার রূপার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এ দম্পত্তির গালিব বিন তৌহিদ ওরফে স্পর্শ নামে এক ছেলে রয়েছে। স্পর্শ রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণির ছাত্র।

মিন্টু জানান, একেক ঋতুতে বা সময়ের পরিবর্তনে মানুষের ভালো লাগার রঙে পরিবর্তন আসে। বর্তমানে তিনি সাদা, সবুজ ও নীল রং পছন্দ করেন। তার প্রিয় ফুল দোলনচাঁপা। খেতে ভালোবাসেন পুঁইশাক দিয়ে পুঁটি মাছের চচ্চড়ি, লাউ দিয়ে শোল মাছের ঝোল, দেশি সব ধরনের মাছের তরকারি, আলু ভর্তা, বেগুন ভাজি, ডাল ও সাদা ভাত। এ ছাড়া ‌‘আলগ্রে টি’ পান করতে তার ভালো লাগে। অবসরে এ সাংবাদিক বই পড়েন এবং প্রিয় শিল্পী মেহেদী হাসান, মান্না দে, ফরিদা পারভিন ও দিলরুবা খানের গান শোনেন।

(দ্য রিপোর্ট/কেএ/এনঅাই/জুলাই ৩১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর