thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪,  ৪ মহররম ১৪৩৯

‘সুনাগরিক গড়ে তুলতে শিক্ষা ও খেলাধুলার বিকল্প নেই’

২০১৭ জুলাই ৩১ ১৯:১৪:৪৬
‘সুনাগরিক গড়ে তুলতে শিক্ষা ও খেলাধুলার বিকল্প নেই’

দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, ‘একটি সন্তানকে মাদক মুক্তসহ সুস্থ্য পরিবেশে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষা ও খেলাধুলার বিকল্প কিছু নেই। শিক্ষা জ্ঞাণ অর্জনে এবং খেলাধুলা প্রতিভা বিকাশে সহায়ক শক্তি হিসেবে কাজ করে। ফলে মেধাবীদের কোন অপকর্ম ও মাদক কাছে টানতে পারে না।’

সোমবার (৩১ জুলাই) দিনাজপুর তফিউদ্দিন মেমোরিয়াল স্কুল মাঠে প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ আরও বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তব রুপ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুকাল থেকেই প্রাথমিক পর্যায় শিক্ষার পাশাপাশি খেলাধুলার উপর গুরুত্ব দিয়েছেন। আর সেই আলোকেই দেশব্যাপী তৈরি হচ্ছে নাম করা খেলোয়াড়। সেসব খেলোয়াড় দেশ-বিদেশে সুনাম অর্জন করে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করছে।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার ক. খ আলাউল হাদি, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল প্রমুখ।

(দ্য রিপোর্ট/এজে/জুলাই ৩১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে