thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

দিল্লিতে গাম্ভিরের লঙ্গরখানা

২০১৭ আগস্ট ০৩ ২০:৫১:৩১
দিল্লিতে গাম্ভিরের লঙ্গরখানা

দ্য রিপোর্ট ডেস্ক : আয়ের বিবেচনায় ভারতে অনেক বলিউড তারকার তুলনায় ক্রিকেটার সেদেশের শীর্ষ ধনীদের তালিকায় পড়েছেন। কিন্তু বলিউড তারকারা যেভাবে বিভিন্ন জনকল্যাণমূলক কাজের সাথে যুক্ত, সেভাবে ক্রিকেটারদের কথা তেমন শোনা যায় না।

এর কিছুটা ব্যতিক্রম আইপিএলের শীর্ষ দল কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গাম্ভির। এপ্রিলে তিনি ছত্তিশগড় রাজ্যে মাওবাদীদের হামলায় নিহত নিরাপত্তা বাহিনীর ২৫ জন সদস্যের ছেলেমেয়ের লেখা-পড়ার দায়িত্ব নিয়েছেন। এমনকি গত মঙ্গলবার দিল্লিতে গরীবদের জন্য একটি লঙ্গরখানাও খুলেছেন গাম্ভির।

গাম্ভিরের লঙ্গরখানা সারাবছরই চলবে বলে জানা গেছে। দুপুর ১টা থেকে তিনটা পর্যন্ত যেকোন ক্ষুধার্ত মানুষ বিনামূল্যে দুপুরের খাবার খেতে পারবেন এখান থেকে।

এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে গাম্ভির লিখেছেন ‘একজন ক্ষুধার্তকে খাওয়ানোর মত তৃপ্তি বোধহয় আর কিছুতেই নেই। কাউকে যেন ক্ষিদে নিয়ে বিছানায় যেতে না হয়।’

তার এই ব্যতিক্রমী উদ্যোগে সাহায্যের প্রস্তাব দিয়েছেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মালিক বলিউড তারকা শাহরুখ খান।

গৌতমের টুইটারের জবাবে কমেন্টে শাহরুখ লিখেছেন, ‘ক্যাপ্টেন বলুন আপনার কাজে আমি কীভাবে সাহায্য করতে পারি। ঈশ্বর আপনার মঙ্গল করুন।’

(দ্য রিপোর্ট/এজে/এনআই/আগস্ট ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর