thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সেরা দৌড়বিদ জাস্টিন, পারলেন না বোল্ট

২০১৭ আগস্ট ০৬ ১০:১৫:১৩
সেরা দৌড়বিদ জাস্টিন, পারলেন না বোল্ট

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনার পদক জিতছেন আমেরিকান দৌড়বিদ জাস্টিন গ্যাটলিন। তিনি ৯.৯২ সেকেন্ড সময় নিয়ে সবার আগে দৌড় শেষ করেন।

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লড়াই দিয়ে ক্যারিয়ার শেষের কথা আগেই জানিয়েছিলেন উসাইন বোল্ট। ক্যারিয়ারের শেষ প্রতিযোগিতামূলক দৌড়ে ১০০ মিটার এককে শেষ হাসি হাসতে পারেননি জ্যামাইকান এ গতিদানব।

শনিবার লন্ডনে চিরপ্রতিদ্বন্দ্বী জাস্টিন গ্যাটলিনের কাছে হেরে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে। এদিকে ৯.৯৪ সেকেন্ড নিয়ে রুপা জেতেন যুক্তরাষ্ট্রের আরেক দৌড়বিদ ক্রিস্টিয়ান কোলম্যান। আর ৯.৯৫ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হলেন বোল্ট। ট্র্যাকে গতির ঝড় তোলা বোল্ট ব্রোঞ্জ জিতে প্রমাণ করলেন তিনিও মানুষ।

অলিম্পিকে ৮টি স্বর্ণপদক রয়েছে উসাইন বোল্টের। ১০০ মিটার স্প্রিন্টের দৌড়ে সবশেষ চার বছরে এটাই তার প্রথম পরাজয়। অলিম্পিকে ১০০ মিটারে ৩টি সোনা রয়েছে কেবল জ্যামাইকান এ গতি দানবেরই। এ ছাড়াও ২৩ স্বর্ণ পদক রয়েছে কিংবদন্তি এ অ্যাথলেটের। ক্যারিয়ারের শেষ ১০০ মিটার দৌড়ে সোনা জিততে না পারলেও ১০০ মিটারে ৯.৫৮ সেকেন্ডে রেকর্ডের জন্য তিনি ভক্তদের মাঝে অমর হয়ে থাকবেন।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর