thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ডিএসইতে বেড়েছে মূল্যসূচক, কমেছে লেনদেন

২০১৭ আগস্ট ০৬ ১৫:৪২:০৪
ডিএসইতে বেড়েছে মূল্যসূচক, কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক : রবিবার (৬ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকে উত্থান হয়েছে। একইসঙ্গে বেশি সংখ্যক কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। তবে আর্থিক লেনদেন কমেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৯০৮ পয়েন্টে। যা আগের দিন ১১ পয়েন্ট কমেছিল।

রবিবার ডিএসইতে ৯১৯ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ১ হাজার ৭৮ কোটি টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১৫৮ কোটি ৬৮ লাখ টাকার বা ১৫ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩২টি কোম্পানির মধ্যে ১৫৩টি বা ৪৬.০৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৪৬টি বা ৪৩.৯৮ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি বা ৯.৯৪ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে দি সিটি ব্যাংকের শেয়ার। এদিন কোম্পানির ৩৬ কোটি ৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা বিবিএস ক্যাবলসের ৩৩ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩৩ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ইফাদ অটোস।

লেনদেনে এরপর রয়েছে- লংকাবাংলা ফাইন্যান্স, সিঅ্যান্ডএ টেক্সটাইল, আইএফআইসি ব্যাংক, এ্যাপোলো ইস্পাত, কেয়া কসমেটিকস, তুং হাই নিটিং এবং মার্কেন্টাইল ব্যাংক।

(দ্য রিপোর্ট/আরএ/আগস্ট ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর