thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪,  ২৮ নভেম্বর ১৪৩৮

দিয়াজ হত্যা মামলার আসামিদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

২০১৭ আগস্ট ০৭ ২১:৪০:৩৮
দিয়াজ হত্যা মামলার আসামিদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সবেক যুগ্ম সম্পাদক ও ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মমলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর টিপুসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আদালত।

সোমবার (০৭ আগস্ট) চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিম মুন্সী মসিউর রহমান এই আদেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী ও দিয়াজের বড়বোন জুবাঈদা ছরওয়ার চৌধুরী নীপা দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আসামিদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ এবং তারা যাতে বিদেশে পালিয়ে যেতে না পারে সেজন্য পাসপোর্ট জব্দেরও নির্দেশ দিয়েছেন আদালত।’

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির চট্টগ্রাম জোনের সিনিয়র এএসপি হুমায়ুন কবির দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমরা এখনও আদেশের কপি হাতে পাইনি। কপি পেলে ব্যবস্থা গ্রহণ করব।’

দিয়াজ হত্যা মমলার আসামিদের মধ্যে আরও যারা আছেন, তারা হলেন- চবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জামশেদুল আলম চৌধুরী,স্থগিত কমিটির প্রচার সম্পাদক রাশেদুল আলম জিসান,সিনিয়র সহ-সভাপতি মনসুর আলম,আব্দুল মালেক, আপ্যায়ন সম্পাদক মিজানুর রহমান,আরেফুল হক অপু, আবু তোরাব পরশ, রাশেদুল আলম। এছাড়া অজ্ঞাতনামা আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

গত বছরের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ২ নং গেট সংলগ্ন একটি ভাড়া বাড়ি থেকে দিয়াজের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। দিয়াজ আত্মহত্যা করেছে বলে পুলিশ বক্তব্য দিলেও দিয়াজের পরিবার সেটি প্রত্যাখ্যান করে আসছিল।

হত্যাকান্ডের পর ট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ প্রথম দফা ময়নাতদন্ত সম্পন্ন করে। তাঁরা আত্মহত্যা বলে প্রতিবেদন দিলে দিয়াজের পরিবার প্রত্যাখ্যান করে।

২৪ নভেম্বর আদালতে দিয়াজের মা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে ময়নাতদন্ত করছে সিআইডি।

পরে আদালতের নির্দেশে দিয়াজের দ্বিতীয় দফা ময়নাতদন্ত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ। গত ৩০ জুলাই দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদন পায় সিআইডি প্রতিবেদনে দিয়াজের মৃত্যু আঘাত পূর্বক শ্বাসরোধজনিত বলে উল্লেখ করে।

২ আগস্ট ময়নাতদন্ত এবং তদন্তের অগ্রবর্তি প্রতিবেদন আদালতে দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। এতে তিনি উল্লেখ করেন, দিয়াজকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/আগস্ট ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে