thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪,  ২ সফর ১৪৩৯

দ্য রিপোর্টের কুষ্টিয়া প্রতিনিধি সাংবাদিক পিনুর ইন্তেকাল

২০১৭ আগস্ট ০৯ ১০:৪০:৪৮
দ্য রিপোর্টের কুষ্টিয়া প্রতিনিধি সাংবাদিক পিনুর ইন্তেকাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : কুষ্টিয়ার সাংবাদিক ও দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমের প্রতিনিধি ফারুক আহমেদ পিনু মারা গেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (৮ আগস্ট) রাত সাড়ে নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি কলকাতার রবীন্দ্রনাথ ঠাকুর (আরএন ট্যাগোর) হাসপাতালে মারা যান। পিনু লিভার সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন।

পিনু স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয় ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।পিনুর মৃত্যুতে কুষ্টিয়ার সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে। দ্রুত তার মরদেহ দেশে আনার চেষ্টা চলছে।

ফারুক আহমেদ পিনু ছিলেন এনটিভির স্টাফ করেসপনডেন্ট। এছাড়া তিনি দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম এবং সুবর্ণভূমির সঙ্গেও যুক্ত ছিলেন। তার অকাল মৃত্যুতে দ্য রিপোর্ট পরিবারের পক্ষ থেকেশোক প্রকাশ করেছেন দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম এর সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টু।

তার ছেলে আদনান বিন ফারুক মঙ্গলবার রাতে জানায়, চিকিৎসার জন্য পিনু তার ঘনিষ্ঠজন সাবেক ফুটবলার হেলালকে নিয়ে গত ২ আগস্ট ভারতের কলকাতায় যান। কলকাতার আরএন ট্যাগর হাসপাতালে চিকিৎসা চলাকালে তার অবস্থার অবনতি হয়। দুইদিন তিনি হাসপাতালটির আইসিইউতেও ছিলেন।

মঙ্গলবার সন্ধ্যায় তিনি হাসপাতাল থেকে রিলিজ নেন বাংলাদেশে চলে আসার জন্য। এদিনই তিনি স্ত্রী শ্যামলী খন্দকারকে ফোনে জানিয়েছিলেন, বুধবার তিনি বাংলাদেশে আসছেন। কিন্তু এর কিছু সময় পর ফের অসুস্থ হয়ে পড়লে সঙ্গে থাকা হেলাল তাকে আবার হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে নয়টার দিকে তিনি মারা যান।

পিনুর পারিবারিক সূত্র জানিয়েছে, মরদেহ যাতে দ্রুত দেশে আনা যায় সেই জন্য কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে যোগাযোগ করা হয়েছে।

কুষ্টিয়ার ভেড়ামারার মোকারমপুরে জন্ম নেওয়া মরহুম পিনু দীর্ঘদিন ধরে ভেড়ামারা ও কুষ্টিয়ায় সাংবাদিকতা করছেন। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি তিনি সাংবাদিকদের বিভিন্ন সংগঠনেও সক্রিয় ছিলেন। মৃত্যুর আগে তিনি কুষ্টিয়া টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও কুষ্টিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ছিলেন সাংবাদিক ইউনিয়নের সদস্যও।

এদিকে সাংবাদিক পিনুর অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক জামিল হাসান খান খোকন, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস এম রাশেদ, উইমেন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আফরোজা আক্তার ডিউ, সাধারণ সম্পাদক নুরুন্নাহার সীমা, সদর উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মাহমুদ হাসান, যুগ্ম আহ্বায়ক নাহিদ হাসান তিতাস, কুষ্টিয়া রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ইমরান হাসান পাপ্পু প্রমুখ।

(দ্য রিপোর্ট/এনটি/এনঅাই/আগস্ট ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর



রে