thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বরিশালের ৬ জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট

২০১৭ আগস্ট ০৯ ২০:৪২:৩৭
বরিশালের ৬ জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট

বরিশাল অফিস : বরিশালে বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল থেকে ৬ জেলার ৩৮ রুটে বাস চলাচলে অর্নিদিষ্টকালের ধর্মঘট ডেকেছে বরিশাল বিভাগীয় বাস মালিক ও শ্রমিক সমন্বয় কমিটি।

বুধবার (৯ আগস্ট) বিকেলে মালিক ও শ্রমিক নেতাদের উপস্থিতিতে বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানান রূপাতলী বাস মালিক সমিতির সম্পাদক কাওসার হোসেন শিপন।

মহাসড়কে থ্রিহুইলার যান চলাচল বন্ধ ও মঙ্গলবার চাঁদাবাজদের দ্বারা হামলার শিকার রূপাতলী বাস মালিক সমিতির সভাপতিসহ ৫ শ্রমিক আহতের ঘটনায় পুলিশ মামলা না নেওয়ার প্রতিবাদে এই ধর্মঘটের আহ্বান করেছে তারা।

বৈঠকে নেতারা বলেন, মঙ্গলবার সকালে আঞ্চলিক মহাসড়কে অবৈধ থ্রিহুইলার যান চলাচল বন্ধ ও চাঁদাবাজির প্রতিবাদ করতে গেলে রূপাতলী বাস মালিক সমিতির সভাপতি নজরুল ইসলামসহ ৫ শ্রমিককে কুপিয়ে যখম করা হয়। তাদের উদ্ধার করে শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হলেও এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত মামলা নেয়নি। এ ঘটনার বিচার এবং আঞ্চলিক মহাসড়ক থেকে সকল প্রকার অবৈধ থ্রিহুইলার যান চলাচল বন্ধ করা না পর্যন্ত বৃহস্পতিবার সকাল থেকে ৬ জেলার ৩৮টি রুটে অর্নিদিষ্ট সময়ের জন্য বাস ধর্মঘট চলবে।

রূপাতলী পরিবহন শ্রমিক ইউনিয়নের সম্পাদক মো. সুলতান মাহমুদ বলেন, বিকেলে রূপাতলীস্থ বাস মালিক সমিতির ভবনে অনুষ্ঠিত বৈঠকে বরগুনা, পটুয়াখালী, ঝালকাঠী, পিরোজপুর জেলার বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতারা অংশ নেন। তাদের সিদ্ধান্ত মোতাবেক বরিশাল থেকে বাগেরহাট ও খুলনার উদ্দেশে দূরপাল্লার বাসও চলাচল করতে দেওয়া হবে না।

এ নিয়ে বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, তিনি ধর্মঘটের বিষয়টি পুলিশ প্রশাসন বা বাস মালিক সমিতির পক্ষ থেকে এখনো জানতে পারেননি। ধর্মঘট ডাকা হলে কি কারণে ডাকা হয়েছে প্রাথমিকভাবে বৈঠক করে এর সুরাহা করা হবে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এনআই/আগস্ট ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর