thereport24.com
ঢাকা, শনিবার, ১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪,  ২৫ নভেম্বর ১৪৩৮

অর্থমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবি ডিইউজে’র

২০১৭ আগস্ট ১০ ১৭:২৩:৩৭
অর্থমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবি ডিইউজে’র

দ্য রিপোর্ট প্রতিবেদক : ওয়েজবোর্ডের বিরুদ্ধে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাম্প্রতিক বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে ঐ বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। বৃহস্পতিবার (১০ আগস্ট) এক বিবৃতিতে ডিইউজে সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অবিলম্বে অর্থমন্ত্রীর দেয়া ‘সাংবাদিকদের ওয়েজবোর্ডের প্রয়োজন নেই’ শীর্ষক বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবি জানিয়েছেন।

বিবৃতিতে নেতারা বলেন, দায়িত্বশীল পদে থেকে অর্থমন্ত্রী ওয়েজবোর্ড সম্পর্কে না জেনে যেভাবে বক্তব্য দিয়েছেন তা তার জ্ঞানের সীমাবদ্ধতার প্রমাণ দেয়। তাঁর এ বক্তব্য সাংবাদিক সমাজকে বিস্মিত করেছে। মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ডের যৌক্তিকতা স্বীকার করার পর অর্থমন্ত্রীর ওয়েজবোর্ডবিরোধী বক্তব্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকেই বিব্রত করার শামিল।

এ ধরনের বক্তব্য দিয়ে অর্থমন্ত্রী যেমন নিজেকে আবারো বিতর্কিত করেছেন, তেমনি সাংবাদিক সমাজকে বিক্ষুব্ধ করে তুলেছেন। যা তাঁর মতো একজন মানুষের কাছ থেকে আশা করা যায় না।

শাবান মাহমুদ ও সোহেল হায়দার চৌধুরী বিবৃতিতে অর্থমন্ত্রীকে ওয়েজবোর্ডবিরোধী বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে ঐ বক্তব্য প্রত্যাহার করার দাবি জানান। নতুবা কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন তারা।

বিক্ষোভ সমাবেশ শুক্রবার

এদিকে অর্থমন্ত্রীর ওয়েজবোর্ডবিরোধী বক্তব্যের প্রতিবাদ জানাতে আগামীকাল শুক্রবার (১১ আগস্ট) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ডেকেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

সমাবেশে ডিইউজে সদস্য সাংবাদিকসহ দেশের সকল সাংবাদিক সংগঠনের সদস্য সাংবাদিকদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

(দ্য রিপোর্ট/এপি/এনআই/আগস্ট ১০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে