thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪,  ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

কুয়ায় মহিষ, আড়াই ঘণ্টা পর উদ্ধার

২০১৭ আগস্ট ১১ ২১:২০:১৩
কুয়ায় মহিষ, আড়াই ঘণ্টা পর উদ্ধার

রাজশাহী অফিস : ৫০ ফিট গভীর কুয়া। সেই কুয়ায় পড়ে গিয়েছিলো মহিষ। তাকে উদ্ধারে মালিকসহ এলাকার অনেকেই এগিয়ে আসে। কিন্তু তারাও ব্যর্থ। এরপর খবর দেয়া হয় ফায়ার সার্ভিসকে। অবশেষে ফায়ার সার্ভিসকর্মীদের প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় উদ্ধার হয়েছে মহিষটি।

শুক্রবার (১১ আগস্ট) দুপুর ১২টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার অভায়া কামারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

মহিষটি ছিল ওই এলাকার আব্দুল হালিমের। যেটি ডাঙ্গায় ছেড়ে দেওয়া ছিল। এটি যখন বাড়ির পাশের রাস্তা দিয়ে বাড়িতে ফিরছিল, তখনই ঘটে এ দুর্ঘটনা। কিন্তু কীভাবে যে এটি রাস্তার পাশে পরিত্যক্ত সেই কুয়ায় পড়ে যায়, তা বলতে পারেননি মহিষের মালিক হালিম।

গোদাগাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আতাউর রহমান জানান, মহিষটি কুয়ার ৫০ ফিট নিচে পড়ে গিয়েছিল। মহিষটিকে উদ্ধারে জীবনের ঝুকি নিয়ে কুয়ার গর্তের ৫০ ফিট নিচে নামেন তাদের ফায়ারম্যান শফিউল আলম। মহিষটিকে জীবিত উদ্ধারের জন্য নানান কৌশল গ্রহণ করেন তারা এবং তাতে সফল হন। মহিষটিকে জীবিত উদ্ধার করতে তাদের আড়াই ঘণ্টা সময় লাগে বলেও জানান ওই কর্মকর্তা।

এদিকে মহিষটি কুয়ার মধ্যে পড়ার খবর আশপাশে ছড়িয়ে পড়লে উদ্ধারের অভিযান দেখতে এলাকাবাসী সেখানে ভীড় জমায়।

মহিষের মালিক আব্দুল হালিম বলেন, ‘দমকল বিভাগের প্রতি আমি কৃতজ্ঞ, তারা আমার এত বড় একটি উপকার করল। তারা আমাকে সাহায্য না করলে আমি হয়তো আমার কষ্টের ধনটি বাঁচাতে পারতাম না।’

(দ্য রিপোর্ট/এজে/এনআই/আগস্ট ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে