thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪,  ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

মুক্তামনির অস্ত্রোপচার

‘হাত রক্ষা করেই একটা পর্যায়ে নিয়ে এসেছি’

২০১৭ আগস্ট ১২ ১২:০৪:০০
‘হাত রক্ষা করেই একটা পর্যায়ে নিয়ে এসেছি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামনির হাত না কেটেই অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এ তথ্য দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘পৌনে নয়টার সময় মুক্তামনির অস্ত্রোপচার শুরু হয়। দুই ঘণ্টার এই অস্ত্রোপচার সফলভাবে করতে সক্ষম হই। তার হাত রক্ষা করেই আমরা একটা পর্যায়ে নিয়ে এসেছি।’

ওয়ার্ডবয় থেকে শুরু অধ্যাপক পর্যন্ত যারা যারা সহায়তা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানান তিনি।

তিনি আরও বলেন, পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে। মুক্তার আরও ৫ থেকে ৬টি অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। ৪ দিন পর্যবেক্ষণের পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। শনিবার (১২ আগস্ট) সকাল সোয়া ৮টার দিকে তাকে ওটিতে নেওয়া হয় এবং সকাল ১১টার দিকে তা শেষ হয়।

এর আগে গত শনিবার (৫ আগস্ট) সকাল ৮টায় তাকে ঢামেক হাসপাতালের অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়। পরে ৯টার দিকে অস্ত্রোপচার শুরু হয়।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্লাস্টিক সার্জন ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অ্যানেসথেশিয়া বিভাগের বিশেষজ্ঞ চিকিৎকরা এই অপারেশনে অংশ নেন। বিশেষজ্ঞ টিমে ছিলেন বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন, বার্ন ইউনিটের বর্তমান পরিচালক আবুল কালাম আজাদসহ এই বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা।

(দ্য রিপোর্ট/আরএস/এআরই/এম/এনআই/আগস্ট ১২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে