thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বেইলি ব্রিজ ভেঙে ১১ রুটের যান চলাচল বন্ধ

২০১৭ আগস্ট ১২ ১৪:৫৪:৪০
বেইলি ব্রিজ ভেঙে ১১ রুটের যান চলাচল বন্ধ

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর ভান্ডারিয়ায় অতিরিক্ত পাথর বোঝাই ট্রাকসহ চরখালী-মঠাবাড়িয়া-পাথরঘাটা সড়কের মাদার্সী বেইলি ব্রিজ ভেঙ্গে ১১টি রুটের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

শুক্রবার (১১ আগস্ট) গভীর রাতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার গভীর রাতে অতিরিক্ত পাথর বোঝাই দুটি ট্রাক চরখালী থেকে পাথরঘাটার দিকে যাওয়ার সময় চরখালী-মঠাবাড়িয়া-পাথরঘাটা সড়কের ভান্ডারিয়া উপজেলার ইকড়ি ইউনিয়নের মাদার্সী বাজার সংলগ্ন মাদার্সী সেতু নামের বেইলি ব্রিজে একই সঙ্গে উঠলে ব্রিজটি ভেঙ্গে পড়ে।

ব্রিজটি ভেঙ্গে পড়ায় দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানী ঢাকাসহ, মঠবাড়িয়া-পাথরঘাটা, পিরোজপুর, বাগেরহাট, খুলনা, বরিশাল, যশোর, চট্টগ্রাম, ঝালকাঠী, ভান্ডারিয়া, কাঠালিয়া, আমুয়াসহ ১১টি রুটের যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনকালে জাতীয়পার্টি জেপির উপজেলা যুগ্ম-আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদার দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, ব্রিজটি সংস্কার না হওয়া পর্যন্ত সাধারণ ও দুরপাল্লার যাত্রীদের খেয়া পারাপারের জন্য ভান্ডারিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে ফ্রি করা হয়েছে এবং স্থানীয়ভাবে ট্রাক দুটি অপসারণের উদ্যোগ নেওয়া হয়েছে।

সড়ক ও জনপথ বিভগের উপ-সহকারী প্রকৌশলী মো. ফকরুল ইসলাম দ্য রিপোর্টকে জানান, প্রায় ৭০ টন পাথর বোঝাই দুটি ট্রাক একত্রে ব্রীজে উঠলে এবং ব্রিজটি প্রায় ১শ’ ফিট লাম্বা সিংগেল এ্যঙ্গেলে দিয়ে নির্মাণ করায় অতিরিক্ত ভাড়ে ব্রিজটি ভেঙ্গে যায়। এটি সংস্কারের জন্য যদি অন্যত্র মালামালা পাওয়া যায় তা হলে ১৫ দিনের মধ্যে সংস্কার সম্ভব হবে।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের বরিশাল বিভাগীয় প্রকৌশলী মো. ফজলে রাব্বী জানান, নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম ঘটনাস্থলে রয়েছে। ইতিমধ্যে ট্রাক দুটি সড়িয়ে নেওয়ার কাজ চলছে। বিজ্রটি লম্বা হওয়ার কারণে ব্রিজের অবস্থান অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে দ্রুত যানবাহন চলচলের ব্যবস্থা করার জন্য তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/আগস্ট ১২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর