thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বৃন্দাবন দাস ও দীপু হাজরা’র ‘লাকী সেভেন’

২০১৭ আগস্ট ১২ ১৮:৪৬:২১
বৃন্দাবন দাস ও দীপু হাজরা’র ‘লাকী সেভেন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বৃন্দাবন দাস একজন স্বনামধন্য নাট্যকার, ভালো অভিনেতাও বটে। এদিকে বর্তমানের আলোচিত ও জনপ্রিয় পরিচালক দীপু হাজরা খুব অল্প সময়ের মধ্যে ভালো ভালো নাটক নির্মাণ করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

বৃন্দাবন দাসের লেখা ‘শাপলা স্টুডিও’ নামের নাটকটি ২০১০ সালে ঈদের অনুষ্ঠানমালায় একুশে টেলিভিশনে প্রচারিত হয়। এটি তাদের প্রথম নাটক। সে বছর নাটকটি ব্যাপক দর্শক সাড়া পেয়েছে। খুব কম দর্শকই আছেন টেলিভিশন কিংবা ইউটিউবে নাটকটি দেখেননি। বলা চলে ২০১০ সালে প্রচারিত সকল সেরা নাটকের মধ্যে ‘শাপলা স্টুডিও’ একটি। আর এ কাজের মধ্য দিয়ে বৃন্দাবন দাস ও দীপু হাজরার মধ্যে সখ্যতা গড়ে ওঠে। এরপর তাঁর লেখা ‘লাভ রশিদ’, ‘গান মজিদ’, ‘সেতু-বন্ধন’ ‘মফিজ বিএসসি’ এবং ‘উসিলা’ নির্মাণ করেন দীপু হাজরা। সর্বশেষ এই সপ্তাহে শুটিং শেষ করেছেন তাদের সপ্তম নাটক ‘হ্যাপি ফ্যামিলি’র।

এ প্রসঙ্গে বৃন্দাবন দাস বলেন, কাজের মধ্য দিয়ে দীপুর সাথে আমার জানাশোনা প্রায় ৭ বছর। নাটকও নির্মাণ হলো ৭টি। বলা যায় শেষ এ নাটকটি আমাদের জন্য লাকী সেভেন নাটক। ও কাজে বেশ দক্ষ। আর ‘হ্যাপি ফ্যামিলি’ নাটকটির গল্পও অন্য নাটকগুলোর থেকে আলাদা। তাই আশা করি দর্শকরা ভিন্নকিছুর স্বাদ পাবেন।

নির্মাতা দীপু হাজরা বলেন, বৃন্দাবন দা’র লেখনির ব্যাপারে বলার সাহস আমার নেই। শুধু এইটুকু বলতে পারি তিনি অনেক ভালো মনের একজন মানুষ। অনেক বড় মনের মানুষ যা তার সাথে কথা না বললে বোঝা যাবে না। তার প্রতিটি নাটকের গল্পই আলাদা আলাদা ভাবে দৃশ্যমান। ‘হ্যাপি ফ্যামিলি’ও অনেক মজার একটি নাটক। সবচেয়ে মজার বিষয় হলো এই প্রথম বৃন্দাবন দা ও শাহানাজ খুশী আপার জমজ দুই সন্তান দিব্য ও শম্য প্রথম বারের মতো এই নাটকে একই ফ্রেমে বন্দি হয়েছে। ওরাও দূর্দান্ত অভিনয় করেছে। তাই আশা করা যায় অনেক কিছুর সমন্বয়ে আমাদের সপ্তম নাটক ‘হ্যাপি ফ্যামিলি’ দর্শকরা বেশ ভালোভাবেই উপভোগ করবেন।

নাটকটিতে অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, ফারহানা মিলি, ফজলুর রহমান বাবু, শাহানাজ খুশী, মাসুদ রানা মিঠু। ‘হ্যাপি ফ্যামিলি’ নাটকটি ঈদুল আযহায় গাজী টিভিতে প্রচারিত হবে।

(দ্য রিপোর্ট/এপি/আগস্ট ১২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর