thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ৫ কার্তিক ১৪২৪,  ২৯ মহররম ১৪৩৯

ষোড়শ সংশোধনী বাতিলের রায়

'একটি ইংরেজি পত্রিকার সম্পাদক ড্রাফট করে দিয়েছে'

২০১৭ আগস্ট ১৩ ১৭:০৪:১৬
'একটি ইংরেজি পত্রিকার সম্পাদক ড্রাফট করে দিয়েছে'

দ্য রিপোর্ট প্রতিবেদক : ষোড়শ সংশোধনীর রায়ের ড্রাফট (খসড়া) একটি ইংরেজি দৈনিক পত্রিকার সম্পাদক লিখে দিয়েছেন বলে অভিযোগ করেছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব শেখ ফজলে নূর তাপস। ষোড়শ সংশোধনীর রায়ে অপ্রাসঙ্গিক ও অসাংবিধানিক বক্তব্যের প্রতিবাদে আওয়ামীপন্থী আইনজীবীদের সমাবেশে রবিবার (১৩ আগস্ট) এ অভিযোগ করেন তিনি।

সুপ্রিম কোর্টের দক্ষিণ হলে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা জানি কারা এই ষড়যন্ত্রের সঙ্গে লিপ্ত। একে একে আমরা তাদের মুখোশ উন্মোচিত করবো জাতির কাছে। আমরা জানি এই ড্রাফট কোথা থেকে এসেছে। একটি ইংরেজি পত্রিকার সম্পাদক এই ড্রাফট করে দিয়েছে। আমরা সেটার নিন্দা জানাই।

তবে তিনি সেই দৈনিক বা সম্পাদকের নাম উল্লেখ করেননি।

রায়ের পর্যবেক্ষণ প্রসঙ্গে বলেন, এ রকম অপ্রাসঙ্গিক, অসাংবিধানিক, অগণতান্ত্রিক যেই বক্তব্য লেখা হয়েছে ছয়জন বিচারপতি সেটার সঙ্গে একমত পোষণ না করে বিরত থেকেছেন। আমরা তাদেরকে ধন্যবাদ জানাই। এবং তার সঙ্গে সঙ্গে এই অপ্রাসঙ্গিক বক্তব্যগুলো অনতিবিলম্বে প্রত্যাহার করার দাবি জানাই।

সংগঠনের আহ্বায়ক ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক আইন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকট আব্দুল মতিন খসরু, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদার, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক শ ম রেজাউল করিম ও নুরুল ইসলাম সুজন এমপি প্রমূখ।

(দ্য রিপোর্ট/কেআই/এমকে/আগস্ট ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে