thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

‘জাপা শক্তিশালী হলে আ’লীগ ক্ষমতায় আসতে পারবে না’

২০১৭ আগস্ট ১৩ ১৮:৪৫:৪১
‘জাপা শক্তিশালী হলে আ’লীগ ক্ষমতায় আসতে পারবে না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘২০০৮ সালেই বিএনপি বাংলাদেশের রাজনীতিতে তৃতীয় দলে যাওয়ার কথা ছিল । কিন্তু আওয়ামী লীগ আমাদের সঙ্গে বেইমানী করেছিল বলে আজ বিএনপিকে নিয়ে আওয়ামী লীগকে মাথা ঘামাতে হচ্ছে। ২০০৮ সালে আমরা আওয়ামী লীগের সঙ্গে মহাজোট করে নির্বাচন করেছিলাম। আমাদেরকে ৪৮টি আসন দেওয়ার কথা ছিল । কিন্তু তারা আমাদেরকে দেয়া কথা রাখেনি। ৪৮ টির মধ্যে ১৯ টি আসনেই নৌকার প্রার্থী দাঁড় করিয়ে দেন তারা। আমরা মাত্র ৩১ আসনে নির্বাচন করে ২৯ টি আসনে জয় লাভ করেছিলাম। আর বিএনপি ও তাদের জোট ৩০০ আসনে প্রার্থী দিয়ে ৩৩টি আসন পেয়ে বিরোধী দল হয়েছিল । আমরা যদি ৪৮ টি আসনে নির্বাচন করতে পারতাম তাহলে কমপক্ষে ৫৪ টি আসনে বিজয় হয়ে শক্তিশারী বিরোধী দল হতাম।’

রবিবার দুপুওে রাজধানী ইঞ্জিনিয়ার্স ইন্সিটিটিউট মিলনায়তনে সম্মিলিত জাতীয় জোটের শরীক বাংলাদেশ ন্যাশনাল এ্যালায়েন্স-বিএনএ জোটের কেন্দ্রীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনএ জোটের চেয়ারম্যান সেকেন্দার আলী মনির সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, বিএনএ জোটের মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসেন, শেখ মোস্তাফিজুর রহমান, মো: আক্তার হোসেন, এডভোকেট মো: আফাজুল হক।

উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব:) খালেদা আক্তার, উপদেষ্টা রেজাউল ইসলাম ভুইয়া, কেন্দ্রীয় নেতা আলমগীর শিকদার লোটন, ফখরুল আহসান শাহজাদা , মুশফিকুর রহমান, সুজন দে, আব্দুর রাজ্জাক প্রমুখ ।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘আমাদের জোট এখন অনেকের ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। অনেক দল এখন আমাদের সঙ্গে জোটভুক্ত হতে চায় । তবে সরকার চায় না আমাদের জোটের পরিধি বাড়–ক। কারণ আমাদের জোট শক্তিশালী হলে আওয়ামী লীগ আর ক্ষমতায় আসতে পারবে না।’

এরশাদ বলেন,‘ তবে বাধা দিয়ে জন জোয়ার ঠেকানো যাবে না। শত বাধা উপেক্ষা করে জনগণের সমর্থন নিয়ে আমার জোট ক্ষমতায় যাবে।’

(দ্য রিপোর্ট/সাআ্/এপি/ আগস্ট ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর