thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭, ১০ অগ্রহায়ণ ১৪২৪,  ৫ রবিউল আউয়াল ১৪৩৯

‘গ্রাহকরা বিশ্বের তৃতীয় সর্বনিম্ন রেটে মোবাইল ব্যবহার করছে’

২০১৭ আগস্ট ১৪ ২২:১২:৩৫
‘গ্রাহকরা বিশ্বের তৃতীয় সর্বনিম্ন রেটে মোবাইল ব্যবহার করছে’

খুলনা ব্যুরো : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ‘বর্তমানে বাংলাদেশের গ্রাহকরা বিশ্বের তৃতীয় সর্বনিম্ন রেটে মোবাইল ব্যবহার করছেন। ফোর-জি চালুর জন্য অর্থমন্ত্রণালয়ে প্রস্তাবনা দেওয়া আছে এবং তা অনুমোদন সাপেক্ষে দ্রুত বাস্তবায়ন করা হবে।’

সোমবার (১৪ আগস্ট) বিকেলে খুলনার শিরোমনিস্থ বাংলাদেশ কেবল শিল্প লিমিডেট পরিদর্শনকালে এ কথা বলেন তিনি। এ সময় তিনি কেবল শিল্প কারখানায় অপটিক্যাল ফাইবার ক্যাবল উৎপাদনের বিভিন্ন প্রক্রিয়া সরেজমিনে পর্যবেক্ষণ করেন।

এ সময় তিনি বলেন, ‘মোবাইলের অপব্যবহার ও চুরি প্রতিরোধে আইএমই চিহ্নিতকরণ এবং অবৈধভাবে দেশে আসা মোবাইল ফোন বন্ধ করার ইকুইপমেন্ট বিটিআরসি সংগ্রহের পরিকল্পনা করছে। এছাড়া বঙ্গবন্ধু স্যাটেলাইট চালু হলে বর্তমানে টেলিযোগাযোগ খাতের সমস্যা অনেকাংশে কমে আসবে।

এ সময় বাংলাদেশ কেবল শিল্প লিমিটেডের (বাকেশি) ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম, মহাব্যবস্থাপক (উৎপাদন পরিকল্পনা ও মাননিয়ন্ত্রণ) মো. আলাউদ্দিন আল-আজাদ, বাকেশি’র কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. আব্দুল কাদের খানসহ বাকেশি’র কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

পরিদর্শনের আগে প্রতিমন্ত্রী কেবল শিল্প লিমিটেড এর নিজস্ব পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন এবং কারখানা প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন।

সন্ধ্যায় প্রতিমন্ত্রী বাকেশি’র কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় করেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/আগস্ট ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে