thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

রাজধানীতে অভিযানে এক জঙ্গি ‘আত্মঘাতী’

২০১৭ আগস্ট ১৫ ১১:০৬:০৪ ২০১৭ আগস্ট ১৫ ১১:৫৫:০০
রাজধানীতে অভিযানে এক জঙ্গি ‘আত্মঘাতী’

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে সন্দেহভাজন এক জঙ্গি নিহত হয়েছেন। তার নাম সাইফুল ইসলাম (২১)।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান পরিচালনাকালে হোটেলের ভেতরে আত্মঘাতী বোমা বেস্ফোরণ ঘটিয়ে তিনি নিহত হয়েছেন।

এ অভিযানের নাম দেওয়া হয়েছে, ‘অপারেশন আগস্ট বাইট’।

ডিএম‌পির কাউন্টার টেররিজম ইউনিটের (সি‌টি) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সানোয়ার হোসেন বলেন, হোটেলে ভেতরে একজন মারা গেছেন। তার সঙ্গে একটি চামড়ার ব্যাগ পাওয়া গেছে।

ডিএম‌পির অ‌তি‌রিক্ত ক‌মিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, হোটেলের যে কক্ষে ‌বি‌ষ্ফোরণ ঘটেছে, আনুমানিক ৩০ বছর বয়সী এক যুবক সোমবার রাতে সেটি ভাড়া নেয়। হোটেলের রেজিস্ট্রার খাতার তথ্য অনুযায়ী ওই যুবকের নাম সাইফুল ইসলাম (২১)। বাড়ি খুলনার ডুমুরিয়ায়। সে খুলনার বিএল কলেজের শিক্ষার্থী ছিল।

সিটি সূত্রে জানা যায়, নিহত সাইফুল নব্য জেএমবির দক্ষিণাঞ্চলীয় কমান্ডার বলে ধারণা করা হ‌চ্ছে।

এর আগে মঙ্গলবার ভোর রাত থেকে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট ও সোয়াট টিম ওই হোটেলটি ঘিরে রেখেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল। জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো পর তিনি বলেন, আমি শুনেছি পান্থপথের একটি ভবনে জঙ্গিরা অবস্থান করছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভবনটি ঘিরে রেখেছে।

এর পরে সকাল ৯টা ৪০ মিনিটে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অভিযান শুরু করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ সময় হোটেলে বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া যায়। বিস্ফোরণের পর ভবনের চারতলার একাশং ধসে পড়েছে। এ সময় একজন আহত হয়েছে। তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি জঙ্গি কি না তা জানা যায়নি। এ সময় ভবনের আশপাশে অবস্থানরত মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হোটেলের জেনারেল ম্যানেজার জসীম জানান, ওই রুমে যে ছিলো সে গত তিনদিন আগে এখানে উঠেছিল।

(দ্য রিপোর্ট/এমএসআর/এনটি/আগস্ট ১৫ , ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর