thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

২০১৭ আগস্ট ১৫ ১৩:৩৫:১৪
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টা ৫মি. প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধানমন্ত্রীকে সশস্ত্র বাহিনী কর্তৃক অনার গার্ড প্রদান করা করা হয়। এ সময় বিউগলে করুন শুর বাজানো হয়।

এরপরে অশ্রুসিক্ত প্রধানমন্ত্রী তার ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। কালো পাইরের সাদা শাড়ি আর বুকে কালোব্যাচ ধারণ করে প্রধানমন্ত্রী বেশ কিছুটা সময় বঙ্গবন্ধুর সমাধি সৌধের সামনে নিরবে দাঁড়িয়ে থাকেন ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে।

এর কিছুক্ষণ পর শেখ হাসিনা তার দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। দলীয়ভাবে শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় সংসদের স্পিকার ও ডিপুটি স্পিকার পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন।

মোনাজাত শেষে প্রধানমন্ত্রী ও ছোট বোন শেখ রেহানা বঙ্গবন্ধু ভবনে অবস্থান নেন। এর আগে প্রধানমন্ত্রী সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে পৌঁছান।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক সাধারন সম্পাদক ও জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহম্মেদ, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, লে. কর্ণেল (অব.) মুহাম্মদ ফারুক খান, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্থানীয় সরকার মন্ত্রী খোন্দকার মোশাররফ হোসেন, জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ, গোপালগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বেলা পৌনে ১১ টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী, তার ছোট বোন শেখ রেহানা ও পরিবারের সদস্যরা বঙ্গবন্ধু ভবনে বসে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ এর আশপাশে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। টুঙ্গিপাড়াসহ আশপাশের এলাকায় শোকের আবহ বিরাজ করছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/আগস্ট ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর