thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ঢামেকে ব্রাদারের বিরুদ্ধে মারধরের অভিযোগ

২০১৭ আগস্ট ১৫ ১৫:০২:৩৪
ঢামেকে ব্রাদারের বিরুদ্ধে মারধরের অভিযোগ

দ্য রিপোট প্রতিবেদক :ঢকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আমিনুল ইসলাম নামের এক ব্রাদারের (নার্স) বিরুদ্ধে রোগীর গায়ে হাত তোলার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা ১২টার দিকে ঢামেক হাসপাতালের ১০৩ নং ওয়ার্ডে ভর্তি রোগী হাবীবুর রহমানের (২৫) গায়ে হাত তোলা হয় বলে অভিযোগ করেন তার স্বজনরা।

রোগী হাবীবুর রহমান খুলনা সোনাডাঙ্গা উপজেলার অজেতপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে। তিনি ঐ এলাকার একটি গাড়ি মেরামত কারখানায় কাজ করেন।

হাবীবুরের বড় বোন জেসমিন আক্তার দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, গত ৫ আগস্ট গাড়ির চাকায় হাওয়া দেওয়ার সময় একটি রিং ছুটে এসে তার মাথা ও কপালে আঘাত লাগে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিউরোসার্জারীর ১০৩ নং ওয়ার্ডের (ইউনিট ১, বেড ৩৬) ভর্তি করা হয়। পরদিন তার মাথায় অপারেশন করা হয়।

তিনি আরো জানান, মাথায় আঘাত লাগার পর থেকে তার ভাইয়ের কিছুটা মানসিক সমস্যাও দেখা দেয়। সবাইকে বকাবকিও করে। আজকে তাকে ইনজেকশন দেওয়ার জন্য ব্রাদার আমিনুল ইসলামকে ডেকে আনেন। ইনজেকশন দেওয়ার সময় রোগী হাবীবুর ওই ব্রাদারকে বকাবকি করলে তিনি রোগীকে চড় থাপ্পর মারে। এ সময় জেসমিন এর প্রতিবাদ করলে আবারো হাবীবুরকে একইভাবে চড়থাপ্পর মারে বলে অভিযোগ করেন তিনি।।

একই ওয়ার্ডের জাহাঙ্গীর নামের এক রোগীর স্বজন রেহেনা আক্তার জানান, রোগী হাবীবুর মাঝে মধ্যেই অনেককে বকাবকি করে। কিন্তু কিছুটা মানসিক সমস্যা থাকায় কেউ তাকে কিছু বলে না। তবে ব্রাদার আমিনুল ইসলাম আজ তাকে সবার সামনেই চড়থাপ্পর মেরেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ওয়ার্ডবয় বলেন, আমি বেশ কয়েকদিন যাবৎ এই রোগীর ড্রেসিং করছি। আমাকে অনেক বকাবকি করে। তাই বলে তো রোগীর গায়ে হাত তুলতে পারি না।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ব্রাদার আমিনুল ইসলাম চড়থাপ্পর মারার কথা স্বীকার করে বলেন, ‘আমাকে অকথ্য ভাষায় বকাবকির কারণে আমি তাকে চড়-থাপ্পর মেরেছি। এ সময় সাংবাদিক ও পুলিশের তোপের মুখে ব্রাদার আমিনুল রোগী ও তার স্বজনদের কাছে ক্ষমা চান।’

এ বিষয়ে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের (বিএনএ) সভাপতি কামাল হোসেন পাটোয়ারী দ্য রিপোর্টকে বলেন, ঘটনাটি আমি শুনেছি। কোন রোগী আমাদের (নার্সের) গায়ে হাত দিলেও রোগীর গায়ে হাত তুলা আমাদের বিধান নেই। আমরা এখানে সেবা দিতে এসেছি। ব্রাদার আমিনুল যে কাজটি করেছে তা কোনভাবেই ঠিক হয়নি বলে মন্তব্য করেন তিনি।

(দ্য রিপোর্ট/কেএনইউ/আগস্ট ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর