thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

সুন্দরবনে বনদস্যুদের সঙ্গে বন্দুক যুদ্ধ, ৪ জেলে উদ্ধার

২০১৭ আগস্ট ১৫ ১৭:০৩:৪০
সুন্দরবনে বনদস্যুদের সঙ্গে বন্দুক যুদ্ধ, ৪ জেলে উদ্ধার

খুলনা ব্যুরো : সুন্দরবনের হরিণটানা খালে কোস্ট গার্ড ও বনদস্যু বড় মিয়া বাহিনীর মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একটি ইঞ্জিনচালিত নৌকা, ট্রলার, ৯ রাউন্ড তাজা গুলি ও ৪ জিম্মি জেলেকে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) গভীর রাত থেকে বুধবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টা পর্যন্ত কয়েক দফা বন্দুক যুদ্ধের এক পর্যায়ে দস্যুরা পিছু হটে বনের গহীনে পালিয়ে যায়।

কোস্ট গার্ড পশ্চিম জোন’র (মোংলা) অপারেশন অফিসার লে. কমান্ডার এম ফরিদ্জ্জুামান খান দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, কয়েকদিন ধরে বনদস্যু বড় মিয়া বাহিনী মুক্তিপণের দাবিতে জেলে অপরহণের পর পূর্ব সুন্দরবনের হরিণটানা খালে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে কোস্ট গার্ডের ৫টি বিশেষ টিম ওই এলাকায় অভিযান চালায়। রাত থেকে শুরু হওয়া থেমে থেমে কয়েক দফার বন্দুক যুদ্ধের এক পর্যায়ে দস্যুরা বনের গহীনে পালিয়ে যায়। তবে এ সময় কোন দস্যু গুলিবিদ্ধ হয়েছে কিনা তা নিশ্চিত করে জানা যায়নি।

তিনি আরো জানান, দস্যুরা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ৯ রাউন্ড তাজা গুলি, ১টি ট্রলার ও অপহৃত ৪ জেলেকে উদ্ধার করা হয়। দস্যু দমনে ওই এলাকায় কোস্ট গার্ডের বিশেষ ৫টি টিমের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কোস্ট গার্ড কর্মকর্তা ফরিদুজ্জামান।

(দ্য রিপোর্ট/কেএনইউ/আগস্ট ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর